আ.লীগ সরকার ধর্মীয় উন্নয়নে সবচেয়ে বেশি ভুমিকা রেখেছে : জিটু

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি: এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান,টেলি লিংক গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক গণকণ্ঠ পত্রিকার সম্পাদক মোহাম্মদ নিজাম উদ্দিন জেঠু বলেছেন,” বঙ্গকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে বাংলাদেশে ইসলাম ধর্ম ও মুসলমানদের ধর্মীয় উন্নয়নে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছে।
রবিবার নোয়াখালীর সোনাইমুড়ী হামিদা কামিল (স্নাতক) মাদ্রাসা মাঠে আয়োজিত দিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তৃতা এসব কথা বলেন তিনি।
বিশিষ্ট সমাজ সেবক নুরুল ইসলাম নূরুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন আস সুন্নাহ  ফাউন্ডেশনের চেয়ারম্যান দেশবরেণ্য ইসলামি আলোচক শায়খ আহমদ উল্লাহ। বিশেষ আলোচক হিসেবে বয়ান করেন মুফতি সাখাওয়াত উল্লাহ।
তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু আরো বলেন,ইসলামের প্রচার ও প্রসারের ক্ষেত্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার যুগান্তকারী অবদানের কথা বাংলাদেশের ইতিহাসে চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ মসজিদ কমপ্লেক্স ফাউন্ডেশনের অনুকূলে ন্যস্তকরণ,পবিত্র রমজানে মসজিদে মসজিদে ব্যাপক কোরআন শিক্ষা প্রদানের ব্যবস্থা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে গণসচেতনতামূলক কর্মসূচি গ্রহণ, আন্তর্জাতিক হিফজ, কিরাত ও তাফসির প্রতিযোগিতায় বাংলাদেশের সাফল্য, জাতিসংঘের সাধারণ অধিবেশনে অনুমোদিত প্রধানমন্ত্রীর উন্নয়ন মডেল ইসলামী মূল্যবোধের প্রতিফলন ঘটেছে।
তিনি বলেন,ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম উপজেলা পর্যায়ে সম্প্রসারণের ঘোষণা ও বাস্তবায়ন; প্রতি জেলা ও উপজেলা সদরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের আদলে মসজিদ নির্মাণের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ ও উপজেলা পর্যায়ে একটি করে মসজিদ সরকারিকরণ এবং একটি গ্রাম একটি মক্তব চালু করার নীতিগত সিদ্ধান্ত গ্রহণ আওয়ামী লীগ সরকারের অন্যতম দৃষ্টান্ত বলেও মনে করেন তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি মোরশেদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.