আ. লীগের গণমিছিল নিয়ে অসন্তুষ্টি প্রকাশ সিইসি’র

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: অনুমতি না নিয়ে আওয়ামী লীগের গণমিছিল করা ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। নির্বাচন কমিশন সচিবালয়ে আওয়ামী লীগ ও বিএনপি’র প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। সিটি নির্বাচনের পরিবেশ সুষ্ঠু আছে বলেও জানান তিনি।

সিইসি বলেন, শুনলাম যে মুজিববর্ষের প্রস্তুতি নেয়ার সভা হচ্ছে। এটা আমাদের কাছে বলেনি। মুজিববর্ষের প্রস্তুতিসভায় যদি নির্বাচনের কথা কিছু না বলে তাহলে এটা আচরণবিধী ভঙ্গ হবে কিনা সেটা কোড অব কন্ডাক্টে সেভাবে কিছু বলা নেই। তবে আমি মনে করি নির্বাচনকে সামনে রেখে এই সভাটা তাদের না করাই উচিৎ ছিলো।

তিনি বলেন, এই ধরণের সভা করার দরকার হলে আমাদের কাছে অনুমতি নেয়ার দরকার ছিলো।

যেকোনো সময়ের চেয়ে নির্বাচনী পরিবেশ সুষ্ঠু আছে উল্লেখ করে সিইসি বলেন, প্রার্থীরা তাদের প্রচারণা চালাচ্ছেন, ভোটাররা বাইরে চলে এসেছেন। তারা তাদের নিজেদের পছন্দের প্রার্থীদের জন্য মিছিলে অংশ নিচ্ছেন।

উল্লেখ্য,  আজ বৃহস্পতিবার (৩০ জানুয়ারী) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান থেকে মতিঝিলের শাপলা চত্বর অভিমুখে গণ মিছিল করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপসসহ সরকার দলীয় বেশ কয়েকজন এমপিকে দেখা গেছে।

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই গণমিছিলকে নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘণ বলে দাবি করেছেন। নির্বাচন কমিশনে দলটির পক্ষ থেকে অভিযোগও দেয়া হয়েছে।

এবার গণমিছিলের বিষয়ে অসন্তুষ্টি প্রকাশ করলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.