আ. লীগের অধীনে সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয় : মির্জা ফখরুল

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: আওয়ামী লীগ সরকারের অধীনে সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয় বলে অভিযোগ করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতেই ভোটে অংশ নিচ্ছে তার দল।

আজ বুধবার (২৫ ডিসেম্বর) সকালে ছাত্রদলের নবগঠিত কমিটি নিয়ে বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এ অভিযোগ করেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগী

নতুন বছরে রাজপথে তীব্র আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনা হবে বলেও জানান তিনি।

সিটি নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার নিয়ে আপত্তি তুলে মির্জা ফখরুল বলেন, এর মাধ্যমে কারচুপিকে বৈধতা দেয়া হবে। সিটি কর্পোরেশন নির্বাচনের বিষয়ে আমরা পরিষ্কার করে বলেছি– এই বর্তমান নির্বাচন কমিশন, সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু ও অবাধ হতে পারে না এবং জনগণের যে রায় সেটি প্রতিফলিত হয় না। তার পরও আমরা যেহেতু গণতন্ত্রে বিশ্বাস করি, তাই আমরা নির্বাচনে অংশ নিচ্ছি।

নতুন বছরে বিএনপি’র প্রত্যাশার বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, নতুন বছরে প্রত্যাশা থাকে। আর নতুন বছরে আমরা মনে করি যে, এই বছরে জনগণ ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্রের জন্য সংগ্রাম ও লড়াই করবে এবং অসত্য ও অসুন্দরকে পরাজিত করবে। আর সত্য, সুন্দর ও গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করবে এবং খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্রকে মুক্ত করবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে শপথ নিয়েছি, বাংলাদেশ যে গণতন্ত্রবিহীন অবস্থায় রয়েছে, সেই গণতন্ত্র ফিরিয়ে আনতে আমরা শপথ নিয়েছি। আমরা শপথ নিয়েছি, বিএনপপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনতে আমরা সংগ্রাম করবো। ঐক্য গড়ে তোলা হবে। আর সেই ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যে দিয়ে বেগম জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করা হবে এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে।

এসময় বিএনপি’র নেতা আমান উল্লাল আমান, শামসুজ্জামান দুদু, খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নাজিম উদ্দিন আলম, ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামলসহ ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.