আসামে প্রবল বন্যা: ক্ষতিগ্রস্ত ৪ লাখ মানুষ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের আসাম রাজ্যে বন্যা পরিস্থিতি আরও অবনতি হয়েছে। নয় জেলার ৪ লাখের বেশি মানুষ পানিবন্দি। আসামের দুর্যোগ ব্যবস্থা কর্তৃপক্ষ (এসডিএমএ) জানিয়েছে, ভারী বৃষ্টি ও বন্যায় নদ-নদীর পানির উচ্চতা বৃদ্ধি পাওয়ায় ক্ষয়ক্ষতি বাড়ছে। রাজ্যের কয়েক জেলায় এখন পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর জানিয়েছে কর্তৃপক্ষ।
ভারতীয় সংবাদমাধ্যমে জানা গেছে, বাকসা, বরপেটা, দাররাং, ধুবরি, গোয়ালপাড়া, কামরুপ, লখিমপুর, নলবাড়ি এবং উদালগুড়ি জেলায় ৪ লাখ ৭ হাজার ৭০০- এর বেশি মানুষ ক্ষতিগ্রস্ত। যদিও কিছু এলাকায় পানি কমেছে। কিন্তু পরিস্থিতিকে চ্যালেঞ্জিং বলছে কর্তৃপক্ষ।
ক্ষতিগ্রস্তদের সহায়তায় ক্ষতিগ্রস্ত জেলাজুড়ে শতাধিক ত্রাণ সহায়তার ক্যাম্প খুলেছে প্রশাসন। যেখানে ৮১ হাজার ৩৫২ জন লোকের থাকার ব্যবস্থা রয়েছে। এ ছাড়া পাঁচ জেলায় ১১৯টি ত্রাণ বিতরণ কেন্দ্র চালু করা হয়েছে। জানা গেছে, এক হাজার ১১৮ গ্রাম প্লাবিত। ৮ হাজার ৪৬৯ হেক্টর ফসলি জমি তলিয়ে গেছে ভারী বৃষ্টি ও বন্যায়।
পরিস্থিতি নিয়ে আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বাসের সঙ্গে কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বন্যায় মোকাবিলায় কেন্দ্রের পক্ষ থেকে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন তিনি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.