আরও একবার উত্তাল হতে চলেছে লোকসভা তথা রাজ্যসভা

কলকাতা (ভারত) প্রতিনিধি: গতকাল বিকেলে অসম রাইফ্যাল্সের জওয়ানদের ছোড়া গুলিতে কমপক্ষে ১৪জন নিরীহ গ্রামবাসী নিহত ও বেশকিছু জনের আহত হবার খবর পাওয়া গেছে নাগাল্যান্ড সরকারের তরফে।
এক বিবৃতিতে বলা হয়েছে ভুল বশত জঙ্গি ভেবে অসম রাইফ্যাল্সের জওয়ানেরা টহলদারির সময় নাগাল্যান্ড বর্ডারের ধারে কিছু মানুষের ওপর গুলি চালায়। ওপারে মায়নমার বর্ডারে এমনিতেই নাশকতার আগাম খবরে টহলদারি চলছিল।
তখনই বিকেলের পর বর্ডার ক্রশ করার সময় জওয়ানেরা নিরীহ গ্রামবাসীদের জঙ্গি ভেবে গুলি চালাতে গিয়ে এই বিপত্তি বলে সেখানকার সেনাবাহিনীর সূত্রে বলা হয়েছে। ইতিমধ্যেই নাগাল্যান্ড সরকার ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের আদেশ দিয়েছেন।
এদিকে আজ সংসদে শীতকালীন অধিবেশনের দ্বিতীয় সপ্তাহ। কংগ্রেস সহ বেশিরভাগ বিরোধী দল সংসদে আজ মুলতুবি প্রস্তাব আনতে চলেছে। তাঁরা দেশের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি করেছেন।
কংগ্রেসের রাহুল গান্ধী বলেছেন সরকারকে এখুনি দেশবাসীকে পূর্ণাঙ্গ তথ্য দিয়ে ঘটনা সম্পর্কে ওয়াকিবহল করতে হবে। দেশের প্রায় প্রতিটি রাজনৈতিক দল এই ঘটনার দুঃখ প্রকাশ করেছেন।
আজ বেলা ৩টের সময়ে লোকসভা ও বেলা ৪টের সময়ে রাজ্যসভায় স্বরাষ্ট্রমন্ত্রী ঘটনার পূর্ণাঙ্গ তথ্য দেবেন বলে সরকারি সূত্রে জানা গেছে।
পাশাপাশি তৃণমূলের তরফ থেকে সাংসদ শান্তনু সেন,সুস্মিতা দেব ও বিশ্বজিত দেব ও প্রসূন ব্যানার্জী সহ পাঁচ জনের প্রতিনিধি দল নাগাল্যান্ড যাচ্ছেন। তাঁরা গ্রামবাসীদের সঙ্গে কথাবার্তা সহ এলাকা সরেজমিনে পরিদর্শন করবেন বলে তৃণমূল সূত্রে জানা গেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.