আফগানিস্তানে তালেবান হামলায় ৯ পুলিশ নিহত

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্কগতকাল বুধবার বিকেলে আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশে আনারদারা জেলায় নিরাপত্তা বাহিনীর একটি বহরে তালেবান হামলায় দেশটির নয় পুলিশ সদস্য নিহত হয়েছেন।

গতকাল বুধবার বিকেলে ওই বহর প্রদেশটির আনারদারা জেলায় রাস্তার পাশে একটি বোমা নিষ্ক্রিয় করতে যাচ্ছিলো। সেসময়ই তালেবানরা তাদের ওপর হামলা চালান বলে প্রদেশটির কাউন্সিল সদস্য আবদুল সামাদ সালেহি নিশ্চিত করেন।

কাউন্সিল সদস্য আবদুল সামাদ সালেহি বলেন, নিরাপত্তা বাহিনীর বহরে হামলার পরপরই তালেবানের অন্যান্য সদস্যরা জেলার পুলিশ সদর দফতরে আক্রমণ করেন। এরপরই নিরাপত্তা বাহিনীর সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়। কিছুক্ষণ পর সেখানে নিরাপত্তা বাহিনীর আরও সদস্য পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

হামলার ব্যাপারে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া জানায়নি তালেবান। তবে তালেবানরা প্রায়ই প্রদেশটির নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হামলা চালিয়ে থাকেন।

আফগানিস্তানে বহু বছর ধরে তালেবানদের সঙ্গে চলা যুদ্ধ থামিয়ে শান্তি প্রতিষ্ঠায় মার্কিন প্রতিনিধিদের সঙ্গে ‘শান্তি’ আলোচনা চালিয়ে যাচ্ছে দলটি।

এ আলোচনা ইতিবাচকভাবেই এগিয়ে যাচ্ছে বলে জানিয়েছে উভয়পক্ষই। তবুও এর মধ্যেই দেশটিতে নিজেদের হামলা অব্যাহত রেখেছেন তালেবানরা।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.