আন্তর্জাতিক নারীনির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষ্যে রাজশাহীতে পথসভা


প্রেস বিজ্ঞপ্তি: জেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের যৌথ উদ্যোগে ‘আন্তর্জাতিক নারীনির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২২’ উদ্যাপন উপলক্ষ্যে আজ (২৯ নভেম্বর) সকালে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এক পথসভা অনুষ্ঠিতহয়। ‘সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশুনির্যাতন বন্ধ করি’ প্রতিপাদ্য নিয়ে ১০ ডিসেম্বর পর্যন্ত ১৫ দিনব্যাপীএই পথসভাকর্মসূচির শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।
উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার নারী উন্নয়নে বহুমাত্রিক ব্যবস্থা ও কার্যক্রম গ্রহণ করেছেন।
যদিনারীদেরকে আমরা পেছনে ফেলে রাখি,কখনো আমরা দেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে পারবনা।কাজেই আর্থ-সামাজিক, সাংস্কৃতিক,মনোজাগতিকসহ যেকোনো ধরনের উন্নয়ন করতে নারী-পুরুষ একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলতে হবে।
বিগত দশ থেকে বিশ বছরে নারীদের প্রতি আমাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন হয়েছে উল্লেখ করে আব্দুল জলিল বলেন, বর্তমান সরকার নারী ও শিশুনির্যাতন সম্পূর্ণরূপে বন্ধ করতে বদ্ধপরিকর। নারীদেরকে সম্মান দেখিয়ে,নারীর প্রতি সব ধরনের নির্যাতন ও বৈষম্যবিলোপ করে যাতে আমরানারী-পুরুষ একসঙ্গে সমাজকে এগিয়ে নিতে পারি সেজন্য কাজ করতে হবে।
পথসভায় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, রাজনীতিক, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ এবং গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরকস্বা/-জনসংযোগ কর্মকর্তা, পিআইডি, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.