আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানালেন ডারিডা

বিটিসি স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে অবসরের ঘোষনা দিয়েছেন চেক প্রজাতন্ত্রের অধিনায়ক ভ্লাদিমির ডারিডা। ইউরো চ্যাম্পিয়নশীপে ডেনমার্কের কাছে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেবার পর ডারিডা তার এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন বলেন জাতীয় দল সূত্র নিশ্চিত করেছে।
হার্থা বার্লিনের ৩০ বছর বয়সী এই মিডফিল্ডার জাতীয় দলের জার্সি গায়ে ৭৬ ম্যাচে করেছেন ৮ গোল। এবারের ইউরো আসরে গ্রুপ পর্বের প্রতিটি ম্যাচে তিনি চেকদের অধিনায়কত্ব করেছেন। ইনজুরির কারনে নেদারল্যান্ডের বিপক্ষে শেষ ১৬’র ম্যাচে খেলতে পারেননি। ডেনমার্কের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ২-১ গোলের পরাজয়ের ম্যাচটিতে বদলী হিসেবে খেলতে নেমেছিলেন।
চেক ফুটবল এসোসিয়েশনের ওয়েবসাইটে ডারিডা বলেছেন, ‘জাতীয় দল ইউরো থেকে বিদায় নিয়েছে। এরপর আমার সতীর্থরা আমকে বিদায় জানিয়েছে।’
ভিক্টোরিয়া পিলসেনের হয়ে ক্যারিয়ার শুরু করা ডারিডা ২০১২ ইউরো’র ঠিক আগে জাতীয় দলে জায়গা পেয়েছিলেন। ঐ আসরে চেক প্রজাতন্ত্র কোয়ার্টার ফাইনাল পর্যন্ত খেলেছিল।
ডারিডা বলেন, ‘বুন্দেসলিগা ও আন্তর্জাতিক মৌসুমের কারনে গত ১৪০ দিন আমি বাড়ির বাইরে ছিলাম। এখন আমি বেশীরভাগ সময় পরিবার ও আমার ছেলে সাথে কাটাতে চাই।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.