আদমদীঘি কলাবগানবাসিদের যাতায়াতের রাস্তা না থাকায় দুর্ভোগ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বর্তমান সরকার উপজেলা ও গ্রামকে শহরে পরিণত করার পরিকল্পনা গ্রহন করে নানা মুখি পদক্ষে গ্রহন করলেও বগুড়ার আদমদীঘির সদরের পশ্চিমে কলাবাগান নামক এলাকায় যাতায়াতের জন্য কোন স্থায়ী কোন সড়ক না থাকায় সেই এলাকায় বসবাসকারি ছাত্রছাত্রী চাকুরিজীবি ব্যবসায়ীসহ বিপুল সংখ্য লোকজনের চলাচলে সীমাহিন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

তারা মহল্লাটিতে যাতায়াতের জন্য স্থায়ী সড়ক নির্মানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

জানা যায়, আদমদীঘি সদর ইউনিয়নের পশ্চিমে ডহরপুর মৌজায় প্রায় ৮ বছর আগে ৩০টি পরিবার সরকারি নিযম মেনে পাকা বিল্ডিং ও কেই টিনসেড দিয়ে বসতবাড়ি নির্মান করে বসবাস করে আসছিলেন।

ওই স্থানটির নাম রাখা হয়েছে কলাবাড়ান মহল্লা। এক কলাবাগান মহলায় যাতায়াতের জন্য আদমদীঘি ছাতিয়ানগ্রাম সড়কের রাজ্জাকের বিল্ডিং হয়ে দক্ষিনে বগুড়া-নওগাঁ মহাসড়ক পর্যন্ত প্রায় আধা কিলোমিটার জমির আইল দিয়ে সেখানে বসবাসকারিরা কোন রকমে চলাচল করে থাকেন।

খরা মৌসুমে মাঠ দিয়ে যাতায়াত করলেও বর্সা মৌসুমে তাদের চলাচলে মারাত্মক দুর্ভোগে পড়তে হয়। বিষাক্ত সাপসহ নানা পোকামাড়ের ভয়ে অনেকেই সন্ধার আগেই বাসায় উঠেন।

এলাকায় বসবাসকারি শামিম জানায়, আদমদীঘি-ছাতিয়ানগ্রাম সড়কের রাজ্জাকের বিল্ডিং হয়ে দক্ষিনে বগুড়া-নওগাঁ মহাসড়ক পর্যন্ত প্রায় আধা কিলোমিটার রাস্তার মাঝখানে জনৈক ব্যক্তি তার চাতালের সামনে টিনের বেড়া দিয়ে চলাচলে রাস্তা সম্পন্ন বন্ধ হয়েছে।

কলাবাগান মহল্লায় বিপুল লোকের বসবাস হলেও যাতায়াতের কোন স্থায়ী সড়ক নেই। স্থানীয় জনপ্রতিনিধিদের অবহিত করা হলে তারা সরজমিনে দেখেও গেছেন। তারপরও কোন সড়কের ব্যবস্থা হচ্ছেনা।

ফলে এই মহল্লাবাসিদের ছেলে মেয়েদের বিদ্যালয়ে যাতায়াতসহ সর্বসাধারনের চলাচলে সীমাহিন অসুবিধায় পড়তে হয়েছে। এখানে জরুরি ভিক্তিতে সড়ক নির্মানের দাবী কলাবাগান মহল্লার বাবাসকারিদের।

আদমদীঘি সদর ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, চাতাল মালিকরা জায়গা না দেয়ায় রাস্তা নির্মানে জটিলতা রয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.