আদমদীঘির ১৭ টন সার কালোবাজারে বিক্রির চেষ্টাকালে ৫ ডিলার গ্রেফতার


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি থেকে কালোবাজারে নন্দীগ্রামে বিক্রির উদ্যোশ্যে ট্রাক যোগে নেয়ার পথে ১৭ টন সারসহ ৫জন সার ডিলারকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ সদস্যরা।
শুক্রবার (২৫ জুন) দিবাগত রাত সাড়ে ৩টায় বগুড়ার কাহালু-নন্দীগ্রাম সড়কের চিরতাগ্রামস্থ দুর্গাপুর হইতে জামাদার বাজার গামী পাঁকা রাস্তায় ট্রাকসহ এসব পাচারকৃত সার উদ্ধার করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হলো, আদমদীঘি বাজারের ফজলুল হকের ছেলে এমদাদুল হক (৪৩), নাসিউল হক ছিদ্দিকের ছেলে এহসানুল করীম (৪৭), শালগ্রামের খোরশেদ আলীর ছেলে ফজলুল হক (৫৫), সুদিন গ্রামের শওকত আলীর ছেলে নওশাদ (৪৬) ও নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রামের আয়েত আলীর ছেলে রুহুল আমিন। এ ব্যাপারে কাহালু থানায় মামলা হয়েছে।
বগুড়া র‌্যাব-১২ স্পেশাল কোম্পানী এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে জানান, গত শুক্রবার (২৫ জুন) রাতে বগুড়ার আদমদীঘি উপজেলা থেকে একটি ট্রাক যোগে বিপুল রাসায়নিক সার কালোবাজারে বিক্রির জন্য নন্দীগ্রামে নেয়া হচ্ছে। এমন গোপন সংবাদের ভিক্তিতে রাতে বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন (জি), বিএন এর নেতৃত্বে র‌্যাব-১২-এর সদস্যরা কাহালু থানাধীন চিরতাগ্রামস্থ দুর্গাপুর হইতে জামাদার বাজার গামী পাঁকা রাস্তায় জনৈক কুতুব উদ্দীন মাস্টার বাড়ির সামনে চেকপোস্ট বসান। রাত সাড়ে ৩ টায় পাচারের উদ্দেশ্যে নন্দীগ্রাম নেয়ার সময় বগুড়া-ট-১১-০৯২৩ নম্বরের একটি ট্রাক আটক করে তল্লাশি করে ৩৫০ বস্তায় রাখা টিএসপি ও এমওপির ১৭ মেট্রিক টন সার উদ্ধারসহ উল্লেখিত সার ডিলার ও তাদের সহযোগীসহ ৫জনকে গ্রেফতার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারেন, উদ্ধারকৃত ১৭ মেট্রিক টন সার আদমদীঘি উপজেলার বিভিন্ন ডিলারের নামে বরাদ্দ হয়েছিল। বরাদ্দকৃত সার গুলো নন্দীগ্রামের ডিলারের নিকট আদমদীঘির সান্তাহার বিএডিসি গোডাউন হতে উত্তোলন করে বেশি লাভের আশায় কালোবাজারে বিক্রি করে দেয় গ্রেফতারকৃত আসামীরা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.