আদমদীঘিতে হোম কোয়ারেন্টাইনে মাত্র ২৩জন, ৬২ জনের ছাড়পত্র

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলায় বিদেশফেরৎ ৮৫জন পুরুষ ও নারীকে করোনাভাইরাস সন্ধেহে হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষনে রাখা হলেও আজ রোববার পর্যন্ত ৬২জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে মাত্র ২৩জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এদেরও ২/৩ দিনের মধ্যে ছাড়পত্র দেয়া হতে পারে।

আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কমৃকর্তা ডাঃ শহীদুল্লাহ দেওয়ান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বগুড়ার আদমদীঘি উপজেলায় গত ২ মার্চ থেকে বিদেশফেরৎ প্রবাসিদের করোনাভাইরাস সন্ধেহে হোম কোয়ারেন্টাইনে রাখা শুরু করা হয়।

উপজেলার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে পর্যায়ক্রমে আজ রোববার পর্যন্ত বিদেশফেরৎ ৮৫জন পুরুষ ও নারীকে হোম কোয়ারেন্টাইনে রেখে পর্যবেক্ষন করা হয়। এরমধ্যে পর্যন্ত পর্যাক্রমে ৬২জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। যারাই বিদেশ থেকে ফিরছেন তাদের হোম কোয়ারেন্টাইনে ১৪দিন থাকার বাধ্যতামূলক করা হয়েছে। অমান্যকারিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন প্রশাসন।

এছাড়া উপজেলার সর্বত্র দোকানপাট বন্ধসহ জনসমাগম না ঘটানোর ও চলাচলে দূরত্ব বজায় রাখতে সেনাবাহিনী ও পুলিশ সার্বক্ষনিক মাইকিংয়ে প্রচারণা চালাচ্ছেন। উপজেলা নির্বাহি অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদ দিনরাত টহল ও জীবানুনাশক ঔষধ ছিটানোর কাজ করাচ্ছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.