আদমদীঘিতে সরকারি সোয়া দুই টন চাল জব্দ আটক-২

ফাইল ছবি
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আদমদীঘির সান্তাহারে সরকারি ৭৩ বস্তায় প্রায় সোয় দুই মেট্রিক টন জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে সান্তাহার পুরাতন চালপট্রি বাজারের অভিযান চালিয়ে চাল গুলো জব্দ করেন ভ্রাম্যান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার ফিরোজ হোসেন।
এসময় কামাল উদ্দিন (৬২) ও আব্দুল ওয়াহেদ (৬১) নামের দুইজন চাল ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটক কামাল উদ্দিন আদমদীঘির সান্তাহার নতুন বাজার এলাকার আব্দুল মজিদের ছেলে ও আব্দুল ওয়াহেদ উথরাইল উত্তরপাড়ার ফরজান আলী মৃধার ছেলে।
আদমদীঘি সদর এলএসডি গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মকদুবুল হক বিশ্বাস বিটিসি নিউজকে জানান, মঙ্গলবার সকাল থেকে সান্তাহার ইউনিয়ন পরিষদ থেকে মহিলা ও শিশু অধিদপ্তরের বরাদ্দের চাল দরিদ্র ও গবীর মানুষের মাঝে (ভিডব্লিউবি) এর ৩০ কেজি ওজনের এক বস্তা করে চাল বিতরণ করেন। বিতরণ করা চাল ভোক্তা কার্ডধারিরা তাদের চাল পাশের পুরাতন চাল বাজার কালোবাজারে বিক্রি কার্যক্রম চলছিল।
এমন গোপন সংবাদের ভিক্তিতে আদমদীঘির সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট ফিরোজ হোসেন ফোর্সসহ সান্তাহার পুরতান চাল বাজারে অভিযান চালিয়ে চাল ব্যবসায়ী কামাল উদ্দিন ও আব্দুল ওয়াহেদ সরকারি চাল কিনে তারা কালোবজারে অন্যত্র বিক্রির জন্য ঘরের বারান্দায় খামাল দিয়ে রাখা সরকারি খাদ্য অধিদপ্ত মোড়কজাত পাটের ৭৩ বস্তায় ২হাজার ১৯০ কেজি সরকারি চাল জব্দ করেন। জব্দকরা চালের মুল্য ৯৬ হাজার ৩৬০ টাকা টাকা। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে তিনি জানান।
এর আগে গত ১৪ মার্চ আদমদীঘির ছাতিয়ানগ্রাম যুবলীগ নেতা উজ্জল হোসেনের গুদাম থেকে সরকারি ১৪ বস্তা চাল জব্দসহ তার বিরুদ্ধে মামলা করা হয়।
এদিকে আদমদীঘি উপজেলায় প্রতিটি ইউনিয়ন পরিষদের অধিনে সরকারি বিতরণ করা চাল একটি অসাধু ব্যবসায়ী বেশি লাভের আশায় দরিদ্র ও গরীব কাডধারীদের নিকট থেকে অল্প মূল্যে চাল কিনে তারা কালোবাজারে বিক্রি করে আসছে বলে স্থানীয়রা জানান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.