আদমদীঘিতে ব্যবসায়ীর গুদাম থেকে সরকারি ১০ মেঃ টন চাল উদ্ধার


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে গরীবদের জন্য সরকারি খাদ্যবান্ধব কর্মসুচী ভিজিএফ, ভিজিডি ও ১০ টাকা কেজি মূল্যের ১০ মেট্রিক টন চাল ও সরকারি খালি বস্তা এক ব্যবাসায়ীর গুদাম ঘর থেকে উদ্ধার করা হয়েছে।
গতকাল মঙ্গলবার (২৬ অক্টোবর) রাত ৯টায় উপজেলার নসরতপুর ইউনিয়নের কলেজ গেটের সামনে ব্যবসায়ী আল মামুনের গুদাম থেকে এসব চাল জব্দ করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহি অফিসার শ্রাবণী রায়। উদ্ধার করা চাল আদমদীঘি থানা হেফাজতে রাখা হয়েছে। সংবাদ পেয়ে চালের মালিক পালিয়ে যায়।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, বগুড়ার আদমদীঘি উপজেলায় বিভিন্ন ইউনিয়নে দুঃস্থ ও গরীবদের মাঝে ভিজিএফ, ভিজিডি ও ১০ টাকা কেজি মূল্যের বিপুল পরিমান চাল নসরতপুর ইউনিয়নের কলেজ গেটের সামনে ব্যবসায়ী আল মামুনের গুদামে সরকারি খাদ্যবান্ধব কর্মসুচীর বিপুল চাল কিনে মজুত ও পাচারের উদ্যশ্যে রাখা হয়েছে।
এমন গোপন সংবাদের ভিক্তিতে গতকাল মঙ্গলবার রাত ৯টায় উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট শ্রাবণী রায় ফোর্সসহ ওই গুদামে অভিযান চালান। অভিযানে গুদাম ঘর থেকে সরকারি সিলযুক্ত বস্তায় ও অনান্য ভাবে রাখা ১০ মেট্রিক টন খাদ্যবান্ধব কর্মসুচীর চাল এবং সরকারি সিলযুক্ত বেশ কিছু পরিমান খালি বস্তা জব্দ করেন।
এ সময় উপস্থিত ছিলেন নসরতপুর খাদ্য গুদামের ইনচার্জ পরেশ চন্দ্র মাহাতো। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্ততি চলছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.