আদমদীঘিতে নাগরনদে রাতে অভিযান বালু উত্তোলনের এক্সকেভেটর জব্দ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে নাগরনদে রাতে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমান আদালত। অভিযানে অবৈধ ভাবে বালু উত্তোলনের মেশিন এক্সকেভেটর জব্দ করা হয়েছে। এসময় মাটি ও বালু উত্তোলনকারিরা পালিয়েছে।
গতকাল রবিবার (১৪ নভেম্বর) রাত ৯টায় আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট শ্রাবণী রায় ফোর্সসহ এই অভিযান চালান।
সংশ্লিষ্ট সুত্রে জানাযায়, আদমদীঘি উপজেলার কুন্দগ্রাম ও চাঁপাপুর ইউনিয়ন এলাকার বাঘাদহ, কালিতলা, কুশাবাড়ি, শ্বশানঘাটি, হরিনমারাসহ কয়েকটি পয়েন্টে প্রভাবশালী ব্যক্তিরা নাগরনদের তলদেশ থেকে শ্যালো মেশিন চালিত ড্রেজার মেশিনের মাধ্যমে শ্রমিক লাগিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন ও এক্সকেভেটর মেশিন দিয়ে নদের বাঁধ ঘেঁষে মাটি কেটে বড়বড় গর্ত সৃষ্টি করে বাঁধের ব্যাপক ক্ষতিসাধন করে আসছিল।
এতে নাগরনদের বাঁধে ফাটলসহ ওই এলাকার কয়েকটি গ্রাম ও শতশত একর আবাদি জমি হুমকির মুখে পড়ে। ইতি পূর্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বালু উত্তোলনের সরঞ্জাম পুড়ে ধ্বংস করা হলেও থামছিলনা বালু দস্যুদের এ সব কারবার।
গতকাল রবিবার (১৪ নভেম্বর) রাতে গোপন সংবাদের ভিক্তিতে ভ্রাম্যমান আদালত টিম কুশাবাড়ী, বাগিচাপাড়া, হরিনমানাসহ কয়েকটি পয়েন্টে অভিযান চালান। এসময় মাটি ও বালু উত্তোলনকারিরা পালিয়ে গেলেও শ্বশানঘাট এলাকা তেকে মাটি কাটার একটি এক্সকেভেটর মেশিন জব্দ করেন।
জব্দকৃত মেশিনটি চাঁপাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার শ্রাবণী রায় বিষয়টি নিশ্চিত করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.