আদমদীঘিতে গভীর নলকুপের বিপুল টাকা আত্মসাতের অভিযোগে দুইজনের বিরুদ্ধে মামলা

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আদমদীঘির ডালম্বা গ্রামের গভীর নলকুপের সেচ বাবদ আদায়কৃত বিপুল টাকা প্রতারনার মাধ্যমে আত্মসাতের অভিযোগে মামলা হয়েছে। গত ৪ ফেব্রুয়ারী ওই গভীর নলকুপ পরিচালনা কমিটির ক্যাশিয়ার মেছের আলী বাদি হয়ে নলকুপের সভাপতি আজিজার রহমান ও সাধারন সম্পাদক মিজানুর রহমানকে আসামী করে বগুড়ার আদমদীঘির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে এই মামলা দায়ের করেন। আদালত বাদির অনিত অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য উপ-পরিচালক বিআরডিকে নির্দেশ প্রদান করেন।

মামলার বিবরনে জানা যায়, আদমদীঘি ডালম্বা কৃষক সমবায় সমিতি ও গ্রামবাসি পরিচালিত গভীর নলকুপটি ২০১১ সালের ১৯ ফেব্রুয়ারী একটি রেজুলেশনের মাধ্যমে আজিজার রহমানকে সভাপতি ও মিজানুর রহমানকে সম্পদক এবং মামলার বাদি মেছের আলীকে ক্যাশিয়ার করে ৭ সদস্য বিশিষ্ট একটি পরিচালনা কমিটি গঠন করেন। সেই মোতাবেক ২০১৫ সাল পর্যন্ত দীর্ঘ ৫ বছর যাবত সভাপতি ও সম্পাদক উক্ত গভীর নলকুপের আওতায় জমিতে সেচ বাবদ আদায়কৃত ১২ লাখ ৮৪ হাজার টাকা কোন হিসাব না দিয়ে সমুদয় টাকা আত্মসাত করেন।

এদিকে ক্যাশিয়ার মেছের আলী আদায়কৃত টাকার হিসাব চাইলে আসামীদ্বয় নানা রুপ ভয়ভীতি প্রদান করে মিথ্যা মামলায় জড়ানোর হুমকি প্রদর্শন করায় তিনি বাধ্য হয়ে আদালতে মামলা দায়ের করেন। গভীর নলকুপের সভাপতি আজিজার রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি টাকা আত্মসাত বিষয়টি সঠিক নয় বলে জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.