আদমদীঘিতে আমন ধান কিনতে লটারীর আয়োজন


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আদমদীঘি উপজেলায় সরকারী ভাবে ধান কিনতে লটারীর আয়োজন করেছেন উপজেলা প্রশাসন। আজ মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয়ে এই লটারি অনুষ্টানে আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহি অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদের সভাপতিত্ব করেন। ধান ক্রয় লটারী অনুষ্টানে আদমদীঘি উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারি, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পরিতোষ কুমার কুন্ডু, সিনিয়র মৎস্য অফিসার মাহবুবুর রহমান, আদমদীঘি প্রেসক্লাবের সভাপতি হাফিজার রহমান, সম্পাদক বেনজীর রহমান, সান্তাহার প্রেসক্লাবের সম্পাদক খায়রুল ইসলামসহ বিভাগীয় কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সান্তাহার পৌরসভা ও ৬টি ইউনিয়নের মোট ৩৭ হাজার প্রান্তিক কৃষকদের মধ্যে ১ একর থেকে ২ একর জমি পর্যন্ত মোট ৪৯৪৩ জন প্রান্তিক কৃষক ইরি বোরো আবাদ করেছেন শুধু তাদের কৃষি কার্ডের নম্বর লটারির মাধ্যমে ঘোষনা দেয়া হয়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পরিতোষ কুমার কুন্ডু বিটিসি নিউজকে জানান. সরকারী খাদ্য গুদামে লটারীর মাধ্যমে ১ হাজার ৪শ ৯১ জন কৃষক সনাক্ত করে তাদের নিকট থেকে ২৬ টাকা কেজি দরে জনপ্রতি ১ টন করে ধান ক্রয় করা হবে। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.