আদমদীঘিতে অসহায় বিধবা বৃদ্ধার পাশে একজন মানবিক অফিসার


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আজ বুধবার দুপুরে আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসারের নিকট একজন অস্বছল বয়স্ক মহিলা সাহায্যের আসেন। হাঁটাচলা করতেও তার খুব কষ্ট হচ্ছিল। বয়সের ভারে নুঁয়েই চলছিল প্রায় ৭০ বছর বয়সের আয়শা বেওয়া নামের এই বৃদ্ধা। তার নুঁয়ে পড়া শরীর ও কান্নাশ্বরে সাহায্য চাইতেই তাকে দেখে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা সিরাজুল হক মন্টু নিজেকে আর ধরে রাখতে পারেননি।
বৃদ্ধার নাম ঠিকানা জিজ্ঞাসা করলে কান্নাকন্ঠে জানান, তার নাম আয়শা বেওয়া, স্বামী মৃত ফয়েজ খলিফা, গ্রাম- নিমাইদীঘি, জেলা বগুড়া। তার নিজের জমি বা বাড়ী নেই। ছাতিয়ানগ্রাম রেলস্টেশনের একটি পরিত্যাক্ত রেল কোয়াটারে তিনি বসবাস করেন। অর্ধাহারে অনাহারে তার দিনাকিপাত করে। একথা শোনার পর প্রশাসনিক কর্মকর্তা অসহায় বৃদ্ধা মহিলাকে উপজেলা নির্বাহী অফিসারের নিকট হাজির করেন।
উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায় একটু মুহুর্ত বিলম্ব না করে তৎক্ষনায় ওই বৃদ্ধা অসহায় বিধবাকে প্রধানমন্ত্রীর মানবিক খাদ্য সহায়তা খাদ্য সামগ্রী প্রদান করেন।
পরে প্রশাসনিক কর্মকর্তা সিরাজুল হক মন্টু ওই বৃদ্ধার কষ্ট শুনে প্রধান মন্ত্রীর মানবিক সহায়তা ছাড়াও তিনি ব্যক্তিগত ভাবে ১,০০০/- (এক হাজার) টাকা প্রদান করেন এবং তিনি প্রতি মাসে উক্ত বৃদ্ধা আয়শাকে ব্যক্তিগত ভাবে ১,০০০/- (এক হাজার) টাকা করে দেয়ার প্রতিশ্রুতি দেন।
উল্লেখ্য: আদমদীঘি উপজেলা প্রশাসনিক কর্মকর্তা সিরাজুল হক মন্টু ইতিপূর্বেও অনেক অসহায় দরিদ্র মানুষকে আর্থিক সহায়তা প্রদান করে দৃষ্টান্ত রাখেন। তিনি এধরনের অসহায় ও দরিদ্র মানুষকে আরও সহায়তার হাত বাড়িয়ে দিবেন বলে জানান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.