আটোয়ারী সাব-রেজিস্ট্রি অফিসে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা সাব রেজিস্ট্রি অফিসে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ হয়েছে। গত সোমবার (০১ নভেম্বর) ষ্টাম্প ভেন্ডার খায়রুল ইসলাম জেলা রেজিষ্ট্রারের বরাবরে প্রতিকার চেয়ে লিখিত অভিযোগটি দায়ের করেন।
এদিকে প্রতিবেদকের হাতে ওই অফিসের অফিস সহকারি (কেরানি) আনারুল ইসলাম বাচ্চু দলিল লেখকদের কাছে টাকা নেয়ার কয়েকটি ভিডিও রয়েছে। দিনের পর দিন অনিয়ম করলেও কোন ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।
লিখিত অভিযোগ থেকে জানা যায়, এখানে ঘুষ ছাড়া কোনো একটি কাজ যেনো স্বপ্নের সমান। দলিল রেজিস্ট্রি করতে সরকারি রাজস্বের বাইরে দলিল প্রতি ৯০০ টাকা না দিলে কোনো দলিল রেজিস্ট্রি হয় না এ অফিসে।
এ ছাড়া দানপত্র, হেবা, অছিয়ত দলিলেও নেয়া হচ্ছে প্রতি শতকে ৫০ টাকা।গত কয়েকদিন আগে একটি দলিল রেজিষ্ট্রি করেন ওই ষ্টাম্প ভেন্ডার সেই দলিলের ৯০০ টাকা না দেয়ায় সাব- রেজিষ্ট্রার মিজানুর রহমান ষ্টাম্প ভেন্ডার খায়রুলের আর কোন দলিল টাকা ছাড়া রেজিষ্ট্রি হবেনা বলে জানিয়ে দেয় এবং ক্ষিপ্ত হয়ে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে।
এদিকে অফিসটির এম এল এস এস আক্তারুজ্জামান বাবু প্রতিটা দলিল লেখককে জানিয়ে দেয়, ওই ষ্টাম্প ভেন্ডারের কাছে কোন ষ্টাম্প না নেয়ার জন্য।
অভিযোগ আছে, পদে পদে হয়রানি ও ঘুষ বাণিজ্যের। এসব ঘুষের টাকা প্রতিটি দলিল লেখককে সরকারি ফিসের সাথে হিসাব করে আলাদা বুঝিয়ে দিতে হয় সাব রেজিস্ট্রি অফিসের অফিস সহকারির হাতে, ঘুরে সে টাকা যায় সাব-রেজিষ্ট্রারের হাতে।
জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক দলিল লেখক বিটিসি নিউজকে বলেন, আমরা এখানে অসহায়, আমদের কিছুই করার নাই। আমরা যদি দলিল প্রতি নির্ধারিত অতিরিক্ত টাকা হিসাব করে বুঝিয়ে না দেই। তবেতো দলিলই গ্রহণ করবে না, সাইনতো দূরের কথা। প্রতিদিন লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে যায় সাব-রেজিষ্ট্রার।
আটোয়ারী উপজেলার সাব-রেজিষ্ট্রার মিজানুর রহমান বিটিসি নিউজকে বলেন, আগে থেকেই অর্থ নেয়ার ব্যাপারটি চালু ছিল, সেটা বন্ধ করলে দলিল লেখকরাই মানছেনা। আমি কি করব।
সার্বিক বিষয়ে জেলা রেজিষ্ট্রার পঞ্চগড়, মীর মাহবুব মেহদী বিটিসি নিউজকে জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.