আটোয়ারীতে জাতীয় বীমা দিবস পালিত


আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: “করবো বীমা গড়বো দেশ -স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পঞ্চগড়ের আটোয়ারীতে জাতীয় বীমা দিবস-২০২৪ পালিত হয়েছে।
শুক্রবার (০১ মার্চ) সকালে দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে রচনা প্রতিযোগিতা, বর্ণাঢ্য র‌্যালি,আলোচনা সভা ও পুরস্কার বিতরণ কর্মসুচি পালন করা হয়।
উপজেলা প্রশাসনের নেতৃত্বে সন্ধানী লাইফ ইনস্যুরেন্স কোম্পনী লি:, ডেল্টা লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিঃ, সহ বিভিন্ন বীমা কোম্পানী ও শিক্ষক-শিক্ষার্থীদের অংশ গ্রহণে পৃথক পৃথক ব্যানার নিয়ে একটি র‌্যালি উপজেলা পরিষদ চত্ত¡র থেকে বের হয়ে উপজেলার গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালি শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রাসেদুল হাসান। প্রতিপাদ্য বিষয় সহ বীমার গুরুত্ব সম্পর্কে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম প্রধান অতিথির বক্তব্য রাখেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর। বীমার গুরুত্ব সম্পর্কে আরো বক্তব্য রাখেন,সন্ধানী লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিঃ এর এজিএম এবং টুনির হাট অঞ্চলের ইনচার্জ মোঃ আশরাফুল ইসলাম, ডেল্টা লাইফ ইনস্যুরেন্স কোং লিঃ এর এজিএম এবং আটোয়ারী উপজেলা শাখার ইনচার্জ মোঃ আব্দুল্যাহেল বাকী।
শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন, আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী মুশফিকা রেজা, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তৌফিক এলাহী লিখন প্রমুখ।
বক্তারা বলেন, ১৯৬০ সালের ১ মার্চ আলফা লাইফ ইন্স্যুরেন্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যোগদান করেন। ওই দিনকে স্মরণীয় রাখতে ১ মার্চ জাতীয় বীমা দিবস পালন করা হয়। বক্তারা এসময় প্রতিটি মানুষের জীবনে বীমা অত্যান্ত গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন।
আলোচনা শেষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করা হয়। এসময় সহকারী কমিশনার (ভূমি) শায়লা সাঈদ তন্বী, যুব উন্নয়ন কর্মকর্তা মনিরুজ্জামান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন বীমা কোম্পানীর কর্মকর্তা-কর্মচারী, বীমা গ্রাহক, শিক্ষক-শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.