আজ শুরু বিশ্বকাপ, প্রথম দিনই মাঠে নামছে আর্জেন্টিনার যুবারা

বিটিসি স্পোর্টস ডেস্ক: শুরু হচ্ছে অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপ। ঘরের মাঠে টুর্নামেন্টের প্রথম দিনই খেলতে নামবে আর্জেন্টিনার যুবারা। শনিবার (২০ মে) দিবাগত রাত ৩টায় তাদের প্রতিপক্ষ উজবেকিস্তান।
এস্তাদিও ইউনিকো স্টেডিয়ামে উজবেকিস্তানের মুখোমুখি হবে আর্জেন্টিনা। শুধু আর্জেন্টিনা না, প্রথম দিন খেলতে নামবে আরও ৬টি দল। রাত ১৩টায় গুয়েতামালার প্রতিপক্ষ নিউজিল্যান্ড, একই সময়ে আরেক ম্যাচে মুখোমুখি হবে যুক্তরাষ্ট্র ও ইকুয়েডর। ৩টায় ফিজির প্রতিপক্ষ স্লোভাকিয়া।
৬ কনফেডারেশন থেকে ২৪ দল নিয়ে শুরু হচ্ছে এই আসর। এশিয়া থেকে সুযোগ পেয়েছে ইরাক, জাপান, দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তান। সর্বোচ্চ ৫টি করে দল আছে কনমেবল ও উয়েফা থেকে।
কনমেবল থেকে আর্জেন্টিনা ছাড়াও সুযোগ পেয়েছে ব্রাজিল। কনমেবল অঞ্চলের অন্য দলগুলো হলো- কলম্বিয়া, ইকুয়েডর ও উরুগুয়ে। উয়েফা অঞ্চলের ৫টি দল হলো- ইংল্যান্ড, ফ্রান্স, ইসরায়েল, ইতালি ও স্লোভাকিয়া।
২৪টি দল ৬টি গ্রুপে ভাগ হয়ে গ্রুপপর্বে লড়াই করবে। প্রতিটি গ্রুপ থেকে ২টি করে দল যাবে নকআউট পর্বে। নকআউট পর্বের পর শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল শেষে ১১ জুন অনুষ্ঠিত হবে শিরোপা নির্ধারণী ম্যাচ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.