আজ কলকাতায় অনুষ্ঠিত হয়ে গেল তৃণমূলের ঐতিহাসিক সমাবেশ

 

কলকাতা (ভারত) প্রতিনিধি: আজ কলকাতায় অনুষ্ঠিত হল তৃণমূলের মেগা শো-শহিদ দিবস তথা শ্রদ্ধা দিবস। আজকের এই মহাবেশকে কেন্দ্র করে অনেকদিন আগে থেকেই নেতা কর্মীরা ব্যস্ত থাকেন সমাবেশকে সাফল্যমণ্ডিত করতে।
খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ উপর তলার নেতা মন্ত্রীরাও গত দু-দিন ধরে সমাবেশের দেখভাল করেছেন। এই বারের সমাবেশে আগের সমাবেশ থেকেও অধিক সংখ্যক মানুষের সমাবেশ হয়েছে।
মূলত এবার সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনের জয়ী প্রার্থীদের নিয়ে সমাবেশ মঞ্চ আলোকিত করা হয়।পাশাপাশি অন্যান্য নেতৃবৃন্দ ও বিভিন্ন পেশার মানুষজন ও ছিল।
আজকের সমাবেশ থেকে তৃণমূল সুপ্রিমো বলেন, সদ্য আমারা আসন্ন লোক সভার নির্বাচন প্রাক্কালে যে ২৬টি বিরোধী দল নিয়ে যে বিরোধীজোট করেছি তার আনুষ্ঠানিক নামা “ইণ্ডিয়া” দেওয়া হয়েছে। সাথে স্লোগান থাকবে ‘জিতেগা ভারত’।
সুপ্রিমো বলেন, এবার থেকে তৃণমূলের মুখপত্রে এই স্লোগান গুলোর ওপর জোর দেওয়া হবে।
তিনি আরও বলেন কেন্দ্র রাজ্যের যে পাওনা টাকা গুলো দিচ্ছে না শুধু রাজনৈতিক কারণে আটকে রেখেছে। আমরা আগামী ২-রা আগস্ট থেকে সংঘবদ্ধভাবে আন্দোলনে যাব। দরকারে দিল্লি গিয়ে অনির্দিষ্টকালের জন্য ধর্ণায় বসব।
সম্প্রতি মণিপুরে জনজাতির মহিলাদের অত্যাচারের তীব্র নিন্দা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তথা কেন্দ্রের দৃষ্টি আকর্ষণ করেন। সেই সাথে দাবি করেন দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির।
আগামী লোকসভার নির্বাচনে “ইণ্ডিয়া”কে বিপুল ভোটে ক্ষমতায় আনার আহ্বান জানান।
পাশাপাশি কেন্দ্রের সমালোচনা করে বলেন কেন্দ্রে বিজেপির সরকার যত দ্রুত দেশের ক্ষমতা থেকে চলে যায় মানুষ স্বস্তি পাবে,গণতন্ত্রের রক্ষা হবে বলে মতামত দেন।
সমাবেশে অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য নেতৃবৃন্দ মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে সহমত পোষণ করে বক্তব্য রাখেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.