আইএমইআই নম্বর বদলে ছিনতাই করা মোবাইল বিক্রি করতো তারা

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: রাজধানীর বিভিন্ন জায়গায় মোবাইল ছিনতাইয়ের অভিযোগে চক্রের ১৪ সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। এই চক্রটি মোবাইল ছিনতাই করে রাজধানীর বড় বড় শপিং মলগুলোতে মোবাইল সার্ভিস সেন্টার গুলোর সহায়তায় আইএমইআই নম্বর পরিবর্তন করতো। সিআইডির একটি বিশেষ টিম শাহবাগের ফনিক্স রোড এলাকা থেকে গতকাল বুধবার (১৭ মার্চ) রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক।
গ্রেফতারকৃতরা হলেন: মনির হোসেন, সোহেল মিয়া (৩৫), আলী (৩৪), সবুজ (৩৫), জাহাঙ্গীর হোসেন (৪২), মফিজুল্লাহ (৩৬), ইমন মিয়া (১৯),আনোয়ার হোসেন (২৮), ওয়াসিম হোসেন (২৭),রুবেল হোসেন (২১), তোফাজ্জল হোসেন (৫৫),আমিন (৩৮), আতিকুল ইসলাম (৩৫) ও তরিকুল ইসলাম বাবু (২৭)।
এসময় তাদের কাছ থেকে ১৫ লক্ষ টাকা মূল্যের স্যামসাং, অপ্পো, হুয়াই, ট্যাব, নকিয়া ও আইফোনসহ বিভিন্ন ব্র্যান্ডের ১৮৩টি মোবাইল ফোন জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের শাহবাগ থানায় মামলা দায়ের হয়েছে।
অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, রাজধানীর গুলিস্তান, ফুলবাড়িয়া, গোলাপশাহ মাজার ও মুগদা বাস স্ট্যান্ডসহ অন্যান্য ব্যস্ততম মোড়ে চক্রটি ছো মেরে মোবাইল ছিনতাই করত। ছিনতাইয়ের পর এই চক্রটি নির্দিষ্ট মোবাইল দোকানে নিয়ে যেয়ে আইএমইআই নম্বর পরিবর্তন করত। এরপর মোবাইলগুলো অভিজাত মার্কেটের কিছু অসাধু ব্যবসায়ীদের কাছে বিক্রি।
আইফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করা যায় কীনা: এ প্রশ্নের জবাবে সিআইডি কর্মকর্তা বলেন, আইফোনের আইএমইআই করা যেতো কীনা এ বিষয়ে এখন পর্যন্ত জানা যায়নি। তবে তারা প্রায় সব ধরনের মোবাইলেই আইএমইআই নম্বর পরিবর্তন করত।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিআইডির বিশেষ পুলিশ সুপার কানিজ ফাতেমা ও এএসপি (মিডিয়া) জিসানুল হক জিসান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.