অ্যান্ডারসন-লিচ তোপে দ্বিতীয় দিনেই চাপে নিউজিল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইদানিং ইংল্যান্ডের খেলা দেখে মনে হচ্ছে তারা এখন আর ৫ দিন টেস্ট খেলতে চায় না। ৩ দিনে শেষ করতে পারলেই বাঁচে। কেননা মাউন্ট মঙ্গানুইয়ের পর ওয়েলিংটনেও নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে দেয় দলটি। সিরিজের দ্বিতীয় টেস্টর দ্বিতীয় দিন ৮ উইকেট হারিয়ে ৪৩৫ রানে ইনিংস ঘোষণা করেন বেন স্টোকস।
জবাবে ব্যাটিংয়ে এলে বিপদে পড়ে নিউজিল্যান্ড। দিন শেষে মাত্র ১৩৮ রানে ৭ উইকেট হারিয়েছে তারা। কেন উইলিয়মসনের দল এখনও ২৯৭ রানে বড় ব্যবধানে পিছিয়ে রয়েছে।
শনিবার নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে জেমস অ্যান্ডারসন ও জ্যাক লিচের তোপে পড়ে কিউইরা। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করে স্পিনার লিচের বলে মাঠ ছাড়েন ওপেনার টম ল্যাথাম। হেনরি নিকোলস করেন ৩০ রান। তাকেও ফেরান লিচ। তবে টপঅর্ডারের তিন ব্যাটার ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন ও উইল ইয়ংকে ফেরান টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা অ্যান্ডারসন।
নিউজিল্যান্ড ব্যাটার টম ব্লান্ডেল ২৫ ও অধিনায়ক টিম সাউদি ২৩ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শেষ করেছেন।
ইংলিশ বোলার অ্যান্ডারসন ও লিচ ২টি করে উইকেট নেন।
এর আগে দিনের শুরুতে ফের ব্যাটিংয়ে নামা ইংল্যান্ড নিজেদের ইনিংসে ওভার প্রতি প্রায় ৫ করে রান তোলে। প্রথম দিন ১৮৪ রানে অপরাজিত থাকা হ্যারি ব্রুক অবশ্য আর দুই রান যোগ করে ম্যাট হেনরির বলে আউট হন। ঝড়ো ব্যাট করা এই তরুণ ১৭৬ বলে ২৪টি চার ও ৫টি ছক্কা হাঁকান। তবে ১০১ রানে শুরু করা জো রুট শেষ পর্যন্ত ১৫৩ রানে অপরাজিত থাকেন। তিনি ২২৪ বলে ১০টি চার ও ৩টি ছক্কা মারেন।
কিউই পেসার ম্যাট হেনরি সর্বোচ্চ ৪টি উইকেট নেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.