অস্ত্র-ইয়াবাসহ আদাবর থানা আ. লীগের সহ-সভাপতি মনির গ্রেপ্তার

ঢাকা প্রতিনিধি: রাজধানীর আদাবর থেকে অস্ত্র ও বার্মিজ ইয়াবাসহ আদাবর থানা আওয়ামী লীগের সহসভাপতি মনিরুজ্জামান ওরফে মনিরকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

আজ বৃহস্পতিবার (০৫ নভেম্বর) সন্ধ্যায় ১/২ পিসিকালচার হাউজিং সোসাইটির বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

মনিরের বিরুদ্ধে দখল, অস্ত্রবাজী ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে প্রায় ৭০টি মামলা রয়েছে। মনির তার সন্ত্রাসী বাহিনী দিয়ে মোহাম্মদপুরের শেখেরটেক ও বেড়িবাঁধ সংলগ্ন ঢাকা উদ্যান, নবীনগর হাউজিং, চন্দ্রিমা উদ্যানসহ আশপাশের এলাকায় দখলদারী ও চাঁদাবাজী করতেন বলে অভিযোগ রয়েছে।

র‌্যাব-২ এর অপারেশন অফিসার আব্দুল্লাহ আল মামুন মনিরকে গ্রেপ্তারের বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে বলেন, আমারা পরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টির বিস্তারিত জানাবো।

র‌্যাব কর্মকর্তা ও স্থানীয়দের সঙ্গে আলাপ করে জানা গেছে, ক্যাসিনো বিরোধী অভিযান শুরু হলে লাগেজ ভর্তি ডলার নিয়ে সপরিবারে রাতারাতি আমেরিকায় পালিয়ে যান মনির। এখন পরিস্থিতি স্বাভাবিক হলে কোরবানির ঈদে দেশে ফিরেই ঢাকা উদ্যান, নবীনগর হাউজিং ও চন্দ্রিমা উদ্যানে দখল বাণিজ্য শুরু করেন।

গত ৩ মাসে জাল কাগজপত্র বানিয়ে শুধু ঢাকা উদ্যানেরই ৪টি প্লট দখল করেছেন মনির। মনিরের বিরুদ্ধে শুধুমাত্র মোহাম্মদপুর থানা ও আদালতে চাঁদাবাজী, জবরদখল, মাদক, অস্ত্র, নারী নির্যাতন, চুরিসহ নানা অপরাধ কর্মকাণ্ডের অভিযোগে প্রায় ৭০টি মামলা রয়েছে।

মনির বিরুদ্ধে বাংলাদেশ বিমানের জুনিয়ার পার্সার কাজী আশরাফ আল কাদের ও তার স্ত্রী ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষিকা খাদিজা আক্তার প্লট দখলের অভিযোগ রয়েছে।

আরেক ভুক্তভোগী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মোস্তফা নাজিম, ঢাকা উদ্যানের সি-ব্লকে ১ নম্বর সড়কের একটি প্লটে চলতি বছর বাড়ি নির্মাণ শুরু করলে মনির তার কাছে চাঁদা দাবী করেন। এছাড়া মনিরের সন্ত্রাসী বাহিনীর হামলা ও লুটপাটের শিকার হন মোহাম্মদপুরের বছিলা রোডের আজহার এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী বরকত উল্লাহ।

র‌্যাব কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ইয়াবা কারবারে জড়িত মনির। এক সময়ে মোহাম্মদ থানায় কর্মরত পুলিশের সাব ইন্সপেক্টর আতিক তার হয়ে কক্সবাজার থেকে ইয়াবার চালান ঢাকায় নিয়ে আসতেন। মাস দুয়েক আগে আতিক চালানসহ গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

আতিকের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই আরেক সদস্য মনিরের ঘনিষ্ট সহযোগী হুমায়নকে পুলিশ গ্রেপ্তার করলেও গডফাদার মনিরকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি।

আজ বৃহস্পতিবার (০৫ নভেম্বর) তাকে গ্রেপ্তার করলো র‌্যাব।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.