অস্ট্রেলিয়ান ওপেন’র কোয়ার্টার ফাইনালে স্প্যানিশ তারকা নাদাল

বিটিসি স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। চতুর্থ রাউন্ডে তিনি হারিয়েছেন ইতালির ফ্যাবিও ফগনিনিকে। নারী এককে শীর্ষ আটে উঠেছেন চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা মুশোভা ও বিশ্বসেরা টেনিস তারকা অ্যাশলে বার্টি।
সেই ২০০৯ এর কথা। এরপর আর অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপাটা ছুঁয়ে দেখা হয়নি স্প্যানিশ তারকা রাফায়েল নাদালের। ঐ একবারই হার্ডকোর্টের এই গ্র্যান্ড স্ল্যামের মুকুট পড়েছিলেন মাথায়।

সেই আক্ষেপ নিশ্চয়ই সবসময় তাড়া করে বেড়ায় নাদালকে। এবার কি তা ঘোঁচাতে পারবেন তিনি। সে লক্ষ্যেই অবশ্য এবারের অস্ট্রেলিয়ান ওপেনে এগুচ্ছেন নাদাল। তারই ধারাবাহিকতায় চতুর্থ রাউন্ডে নাদাল মুখোমুখি হন ইতালির ফ্যাবিও ফগনিনির।

ফগনিনির সঙ্গে কোর্টের লড়াইটা সবসময় জমে নাদালের। এবারো চিত্র ছিলো একই। ম্যাচ গড়িয়েছে ২ ঘন্টা ১৬ মিনিটে।

পুরো ম্যাচে দাপট অবশ্য দেখিয়েছেন নাদালই। ব্রেক পয়েন্ট, রিসিভ পয়েন্ট ছাড়াও বেশিরভাগ পয়েন্টই জিতে নিয়েছেন এই স্প্যানিশ তারকা। গেম জিতেছেন ১৮টি। আর সার্ভিস গেম জিতেছেন ১২টি। সবমিলিয়ে ম্যাচ নিজের দখলে করে নিয়েছেন ২০টি গ্র্যান্ড স্ল্যামের এই মালিক। ৬-৩, ৬-৪ ও ৬-২ গেমে ম্যাচ জিতে উঠেছেন আসরের কোয়ার্টার ফাইনালে।

এদিকে, নারী এককের চতুর্থ রাউন্ডে যুক্তরাষ্ট্রের শেলবি রজার্সের মুখোমুখি হন বিশ্বসেরা টেনিস তারকা অ্যাশলে বার্টি। অজি এই টেনিস খেলোয়াড় হোম গ্রাউন্ডের সব সুবিধা কাজে লাগিয়েই এদিন আধিপত্য দেখান।

প্রতিপক্ষ শেলবি চেষ্টার কোন ত্রুটি রাখেননি। কিন্তু বার্টিও ছেড়ে কথা বলেননি। শেষপর্যন্ত ৬-৩, ৬-৪ গেমে জয় তুলে আসরের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন ৪৩ বছর বয়সী বার্টি। এ নিয়ে টানা তিনবার অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন অ্যাশলে বার্টি।

নারী এককের আরেক ম্যাচে, বেলজিয়ামের এলিস মার্টিন্সের বিপক্ষে কোর্টে নামেন চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা প্লিসকোভা। ফেবারিট এদিন প্লিসকোভা থাকলেও, ম্যাচ কিন্তু গড়িয়েছে টাইব্রেকে। অবশেষে ৭-৬, ৭-৫ গেমে ম্যাচ জিতে শীর্ষ আটে ওঠেন প্লিসকোভা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.