অভুক্ত প্রাণীদের মুখে খাবার দিল ইয়াংস্টার

পঞ্চগড় প্রতিনিধি: “ফুড ফর হাঙ্গেরী এ্যানিমেলস” ¯স্লোগানকে সামনে রেখে মহামারী ভাইরাস করোনায় খাদ্য সংকটে অভুক্ত প্রাণীদের কাছে খাবার পৌছে দিল তেঁতুলিয়া ইয়াংস্টার কমিউনিটি নামের এক স্বেচ্ছাসেবী সংগঠন। আজ রবিবার দুপুরে উপজেলা পরিষদ ও প্রশাসনের সহযোগিতায় গুরুত্বপূর্ণ কয়েকটি হাটবাজারে থাকা অভুক্ত কুকুর ও বিড়ালের মুখে রান্না করা খাবার পৌছে দেয় সংগঠনটির সভাপতি এস কে দোয়েল ও সাধারণ সম্পাদক আহসান হাবীব।  বিতরনী সময়ে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলুর পক্ষে কাজী তৌফিকুর রহমান প্রান্ত ও মনসুর আলম রাজন।

করোনা ভাইরাস প্রতিরোধ সরকারের নির্দেশনায় চলমান অঘোষিত লকডাউনের কারণে শুধু ঔষুধ, মুদি ও কাচাবাজার ছাড়া বন্ধ রয়েছে হোটেল-রেস্তোরা, খাবারের সব দোকানপাট। এতে করে খাদ্য সংকটে পড়ে অসহায় কুকুর, বিড়ালের মতো অসহায় প্রাণীগুলো। হাটবাজারের হোটেল, রেস্টুুরেন্ট বা খাবারের দোকানগুলোর উচ্ছিত্ব খাবার খেয়ে বেঁচে থাকে কুকুর, বিড়ালের মতো প্রাণীরা। করোনায় খাদ্য সংকটে পড়া অভুক্ত থাকা অবলা এসব প্রাণীগুলোকে খুঁজে খুঁজে তাদের মুখে খাবার তুলে দিতে উদ্যোগ নেয় ইয়াং স্টার কমিউনিটি স্বেচ্ছাসেবী সংগঠনটি। এসব কাজে প্রণোদনা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু। খাদ্য সংকটে পড়া অবলা প্রাণীদের মুখে খাবার পৌছে দেয়ার বিষয়টি জেনে উপজেলা নির্বাহী অফিসার (ভার.) মাসুদুল হক ও সচেতন নাগরিক মহল মহৎ এ উদ্যোগ গ্রহণে সাধুবাদ জানাচ্ছেন।

ইয়াং স্টার কমিউনিটির সভাপতি সাংবাদিক এস কে দোয়েল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, করোনা ভাইরাসের কারণে চলমান অঘোষিত লকডাউনের কারণে শহর ও আঞ্চলিক পর্যায়ের স্থানগুলোর সকল ধরণের খাবারের দোকানগুলো বন্ধ করে দেয়া হয়েছে। গত কয়েকদিন আগে একটি ক্ষুধার্ত বিড়ালকে কান্না করতে দেখে তাকে সেদিন খাওয়ানোর পর মনে হয়েছে, খাদ্য সংকটে পড়া অবলা এ প্রাণিগুলোকে খাদ্য পৌছানো প্রয়োজন। সে চিন্তা থেকে কাজ শুরু। এ উদ্যোগকে বাস্তবায়নে আর্থিকভাবে সহযোগিতা করেছেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু। তিনি উদ্যোগটি চালিয়ে নিয়ে যেতে সব ধরণের সহযোগিতা করার আশ্বাস দেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.