অবৈধ পুকুর খননের অপরাধে রাজশাহীর তানোরে ৩ জনের ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর তানোর থানা এলাকায় সরকারী অনুমতি ব্যতিত আত্মঘাতীভাবে অবৈধ পুকুর খননের সময় গোপন সংবাদের ভিত্তিতে ১টি অভিযান পরিচালনা করা হয়।

আজ শুক্রবার (৭ ফেব্রুয়ারী) ২০২০ ইং তারিখ দুপুর ১২টা ১৫ মিনিটের দিকে তানোর থানা পুলিশ প্রশাসন ও তানোর উপজেলা প্রশাসন এই যৌথ অভিযান পরিচালনা করেন। সেই সময় পুকুর খননের সাথে জড়িত ৩ জনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করতে সক্ষম হন তারা।

গ্রেফতারকৃত আসামীর হলেন যথাক্রমে, ১। মোঃ মকবুল হোসেন (৫০), ২। মোঃ নজরুল ইসলাম, উভয় পিতা- মৃত: আলহাজ্ব ময়েদ মন্ডল, ৩। মোঃ আলতাফ হোসেন (৫০), পিতা- মৃত: কদলমীর, সর্ব সাং- রাতৈল, থানা- তানোর, জেলা- রাজশাহী।

তানোর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রট (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো গ্রেফতারকৃত আসামিদের সার্বিক দিক বিবেচনা করে তাদের ৩ জনের প্রত্যেক’কে ০১ (এক) মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন৷

এই ৩ গ্রেফতারকৃত কারাদণ্ডাদেশ প্রাপ্ত আসামিদের বিষয়টি নিশ্চিত করে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ ও উপজেলা প্রশাসন যৌথভাবে অভিযান পরিচালনা করি। অভিযানে অবৈধ পুকুর খননের সাথে জড়িত ৩ ব্যাক্তিকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি।

গ্রেফতারের পর আসামিদের উপজেলা নির্বাহী কর্মকর্তা স্যার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

তিনি আরো বলেন, অবৈধভাবে পুকুর খননের মতো আত্মঘাতী কাজ কোনভাবেই মেনে নেওয়া যাবেনা। পাশাপাশি আমরা পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসন যৌথভাবে অভিযান পরিচালনার মাধ্যমে এদের প্রতিহত করতে সার্বক্ষণিক প্রস্তুত আছি।

আজ শুক্রবার বিকেলে কারাদণ্ড প্রাপ্ত আসামীদের পুলিশ হেফাজতে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.