অবশেষে জুড়তে চলেছে সল্টলেক ভায়া করুনাময়ী ভি আই পি ব্রীজ


কলকাতা (ভারত) প্রতিনিধি: দীর্ঘ টালবাহানার পর বাম আমলের প্রস্তাবিত ব্রীজ অবশেষে খুলতে চলেছে। বাম আমলে প্রস্তাব হলেও দীর্ঘ দশ বছর খালের উপর সেতুর কাঠামো খাড়া করা ছিল। এখন তা বর্তমান সরকার বাস্তবায়িত করায় ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। সল্টলেক করুণাময়ী থেকে ভি আই পি রোড যেতে গাড়িতে লাগে প্রায় তিরিশ মিনিট। আর এই ব্রীজ চালু হয়ে গেলে সময় লাগবে দশ মিনিট। শুধু তাই নয় বিমানবন্দরের যাওয়ার পথ ও মসৃণ হবে লাগবে কম সময়।
রাজ্য সরকারের সেচদপ্তরের নব নির্মিত তিরিশ ফুট চওড়ার এই সেতু দিয়ে দু দিকেই যান চলাচল করতে পারবে। যদিও পণ্য বাহি যান চলাচলের উপযুক্ত হলেও এই ব্রীজ দিয়ে এখনই কোনও পণ্য বাহি যান চলাচলের অনুমতি দেওয়া হবে না বলে পরিবহণ দপ্তর থেকে জানানো হয়েছে।
কেস্টপুর খালের উপরে এই সেতু তৈরির কাজ প্রায় শেষ। শুধুমাত্র পিচ্ ঢালার অপেক্ষায়।করুণাময়ী মোড় থেকে খালপাড়ের দিকে গেলেই নজরে আসবে এই নির্মীয়মাণ ব্রীজ। এজে ব্লক ও একে ব্লক সংলগ্ন দু প্রান্তের রাস্তাকে সংযুক্ত করেছে এই সেতুটি। ওপারে কেস্টপুর সমর পল্লী এলাকা,তারপর কেস্টপুর ক্যানাল রোড ধরে মিনিট পাঁচেক গেলেই পৌঁছনো যাবে ভি আই পি রোড। এই সেতু খুলে গেলে সিগন্যালের কোনও চাপ ছাড়াই অনায়াসে পৌঁছে যাবে ভি আই পি রোড সল্টলেকবাসীরা। আসন্ন দুর্গাপুজোর পরই এই সেতু খুলে দেওয়া হবে বলে পরিবহণ সূত্রে জানা যাচ্ছে।
ইতিমধ্যেই খালের দু প্রান্তে সৌন্দর্যায়তন ও এল ইড আলোর কাজ চলছে। সিগন্যালিং ও রেলিং এর কাজ শেষ করতে সংশ্লিষ্ট দফতর কে বলা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। নিরাপত্তার বিষয় গুলোও খুঁটিয়ে দেখতে নির্দেশ দেওয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.