অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের সেমি ফাইনালে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

বিটিসি স্পোর্টস ডেস্ক: অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় তুলে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার (৩০ জানুয়ারী) অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে স্বাগতিকদের ১০৪ রানে বিশাল ব্যবধানে হারিয়েছে আকবর আলীর দল। পচেফস্ট্রুমে টস জেতার পর বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় প্রোটিয়ারা।

নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৬১ রান সংগ্রহ করে যুবা টাইগাররা।সেনওয়েস পার্কে বাংলাদেশের হয়ে তানজিদ হাসান তামিম ৮০, শাহাদাত হোসেন ৭৪ ও তৌহিদ হৃদয় ৫১ রান করেন।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার বোলার ফেকো মলেটসানে দুটি উইকেট শিকার করেন।স্বাগতিক ওপেনার খানইয়া কোটানিকে ১৫ রানে ফিরিয়ে দেন পেসান তানজিম হাসান সাকিব। ৩৫ রান করা জনাথান বার্ড ও ৭ রান করা ব্রাইস পারসনসকে বিদায় করেন স্পিনার রাকিবুল হাসান। ৪ রান করা মিডল অর্ডার ব্যাটসম্যান থিরেসে কারেলসেকে বোল্ড করেন সাকিব। মাঝে জ্যাক লিস ও লুক বিউফোর্টের ৫৬ রানের জুটি কিছুটা বিপাকে ফেলে বাংলাদেশকে।

যদিও ১৯ রান করা লিসকে আউট করে দলকে ম্যাচে ফেরান শরিফুল ইসলাম।৩৪তম ওভারে ১ রান করা ফেকো মলেস্টানে ও ৩৯তম ওভারের ১৯ রান করা টিয়ান ফন ভুরেনকে বিদায় করেন রাকিবুল।

পরের ওভারে ২ রান করা  জেরাল্ড কয়েটজেকে বিদায় করের শামিম হোসেন।৪১তম ওভারের প্রথম বলে ৬০ রান করা বিউফোর্ট ও তৃতীয় বলে শূন্যরান করা মন্দিল খুমালুকে বিদায় করেন রাকিবুল।

নিজের ছয় উইকেটের পাশাপাশি দলকেও জিতেই দেন বাম-হাতি এই স্পিনার।টুর্নামেন্টে ‘সি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছিল বাংলাদেশ দল।

নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারায় যুবারা।দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে বৃষ্টির কারণে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.