অনন্তকুমার হেগড়ে: হিন্দু মেয়েদের গায়ে হাত দিলে হাত কেটে নেয়া হবে

বিটিসি আন্তর্জাতিক ডেস্কবিজেপি সংসদ সদস্য ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অনন্তকুমার হেগড়ের মন্তব্যে নিন্দার ঝড় উঠেছে পুরো কার্নাটকের রাজনীতিতে।‘হিন্দু মেয়েদের গায়ে হাত দিলে হাত কেটে নেওয়া হবে’ এটা ছিলো তাঁর মন্তব্য।

এদিকে এই মন্তব্য ঘিরেই শুরু হয় টুইট যুদ্ধ। এই টুইট যুদ্ধে জড়ালেন বিজেপি মন্ত্রী অনন্তকুমার হেগড়ে এবং কার্নাটক প্রদেশের কংগ্রেস সভাপতি দীনেশ গুন্ডু রাও।

গুন্ডু রাও রাজনৈতিক প্রশ্ন তুললেও হেগড়ের পর পর বিতর্কিত ও উস্কানিমূলক মন্তব্য এবং ব্যক্তিগত আক্রমণ নিয়ে নিন্দার ঝড় উঠেছে।

গতকাল রবিবার কর্নাটকের কোদাউগু জেলার সোমরপেট এলাকার মাদাপুরা গ্রামে একটি অনুষ্ঠানের আয়োজন করে হিন্দু জাগরণ বেদিকে নামে একটি হিন্দুত্ববাদী সংগঠন।

সেখানে অনন্তকুমার হেগড়ে বলেন, ‘কেউ হিন্দু মহিলাদের গায়ে হাত দিলে তাঁর হাত কেটে নেওয়া হবে’। এর পাশাপাশি তাজমহলেরও বিতর্কিত ব্যাখ্যা দিয়ে হেগড়ে বলেন, ‘তাজমহল আগে হিন্দু শিবমন্দির ছিল। রাজা পরমাতীর্থ সেই মন্দির নির্মাণ করে নাম দিয়েছিলেন ‘তেজো মহালয়’। সেটাই পরে তাজমহল হয়ে যায়।

এ মন্তব্যের ভিত্তিতে প্রশ্ন তোলেন দীনেশ গুন্ডু রাও।  তিনি বলেন, ‘কার্নাটক থেকে মন্ত্রী হয়ে রাজ্যের উন্নয়নে কী করেছেন হেগড়ে? তার পর শুরু  টুইট যুদ্ধ।

পাল্টা উত্তরে, মন্ত্রী হেগড়ে, দীনেশ গুন্ডু রাওকে ব্যক্তিগত জীবন নিয়ে কটুক্তি করেন। আরও বলেন তিনি একজন মুসলিম মহিলার পিছনে ছুটে বেড়ান। এর জেরে বিতর্ক আরও তীব্র হয়।

এরপর গুন্ডু রাও রীতিমতো বিবৃতি দিয়ে বলেন হেগড়েকে , রাজনৈতিক ফায়দা লুটতে রাজনীতির কারবারিরা যেন তাঁর সঙ্গে গুন্ডু রাওয়ের বিয়েকে টেনে না আনেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.