শহরে ধরা পড়ল এক চিকিৎসক চিটফান্ডের মালিক

কলকাতা (ভারত) প্রতিনিধি: বিপুল রিটার্নের ভুয়ো প্রতিশ্রুতি দিয়ে গ্রেফতার হলেন উত্তম কুমার লেঙ্কা নামে এক চিকিৎসক। পুলিশ সূত্রে জানা গেছে,এই চিকিৎসক কলকাতার একটি ম্যাডিকেল কলেজ থেকে ডার্মাটোলজিতে এম ডি করেন। আদি বাড়ি ওড়িশার খুরদা রোডে। পড়াশুনার সূত্রে কলকাতায় থাকা।
তারপর বিভিন্ন হাসপাতালে প্র্যাকটিস সহ চিকিৎসক মহলে ওঠাবসা। এহেন ব্যক্তি প্রচুর টাকার লোভে জড়িয়ে পরেন আর্থিক কেলেঙ্কারিতে। চিকিৎসক হওয়ার সুবাদে অল্পদিনেই সকলের বিশ্বাস ভাজন হয়ে পড়েন।
বিভিন্ন ক্লাব সোসাইটিতে সভাসমিতি করে মানুষকে বোঝান কি ভাবে অল্প সময়ের মধ্যে এখানে টাকা রেখে মোটা টাকার রিটার্ন পাওয়া যাবে।তাঁর নিজের মহলেও প্রচার চালাতেন।
নির্দিষ্ট সময় হয়ে গেলেও যখন আমানত কারীরা টাকা পাচ্ছিলেন না তখনই পুলিশের স্মরণাপন্ন হয়ে আমানতকারীরা জানতে পারেন তাঁরা প্রতারিত হয়েছেন। আমানতকারীদের অভিযোগের ভিত্তিতে প্রগতিময়দান থানার পুলিশ ওই চিকিৎসককে সোমবার রাতে গ্রেফতার করে।
পুলিশ তদন্তে নেমে জানতে পেরেছে,২০২০সালের জানুয়ারি মাসে ওড়িশায় ‘পার্পেল কোয়ালভেস ফিনান্সিয়াল সার্ভিসেস প্রাইভেট লিমিটেড ‘নামে একটি সংস্থা খোলা হয়। তিনি এবং আরো দুই জন ছিলেন সেই সংস্থার ডিরেক্টর। কোম্পানি বিভিন্ন কোম্পানির শেয়ার সংক্রান্ত আর্থিক লেনদেন করে বলে আরওসি তে দেখানো হয়েছে।
শেয়ারে লগ্নির টোপ দিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে টাকা তুলতেন পাশাপাশি দিতেন মোটা টাকা রিটার্নের প্রতিশ্রুতি। তাঁর কথায় বিশ্বাস করে সেখানে মোটা টাকার লোভে বিনিয়োগ করেন সকলে।
কিন্তু প্রতিশ্রুতি মতো টাকা না পাওয়ার অভিযোগের ভিত্তিতে ওই চিকিৎসককে গ্রেফতার করা হয়। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে বিশদে জানার চেষ্টা চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.