নওগাঁয় আ’লীগের নতুন মুখ নিজাম উদ্দিন

নওগাঁ প্রতিনিধি: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-৫ আসন থেকে প্রথম বারের মতো মনোনয়ন পেয়েছেন নতুন মুখ ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন। রোববার তিনি দল থেকে মনোনীত একটি চিঠি পেয়েছেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক বাণিজ্য মন্ত্রী প্রয়াত আব্দুল জলিলের ছেলে। নওগাঁ-৫ (সদর) আসন থেকে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে এ তরুন নেতা নেতৃত্ব দিতে চলেছেন। তিনি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেকের পরিবর্তে মনোনয়ন পেয়েছেন। তবে অন্যান্য আসনের কোন পরিবর্তন হয়নি।

ব্যারিষ্টার নিজামুদ্দিন জলিল জন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় দলীয় কার্যালয়ে এবং শহরের বিভিন্ন জায়গায় মিষ্টি বিতরণ করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। নওগাঁ শহরে জুড়ে আনন্দ উল্লাস করতে দেখা গেছে।

এদিকে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মনোনয়ন না পাওয়ায় তিনি সহ তার সমর্থকরা ক্ষোভে ফেটে পড়ছেন বলেও জানিয়েছেন আওয়ামীলীগের একাংশ।

 

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন আওয়ামীলীগের নেতা বলেন, আব্দুল মালেক এমপি হওয়ার পর থেকে আ’লীগের অনেক নেতা কর্মীকে তিনি দূরে সরিয়ে দিয়েছেন। ক্ষমতা পাওয়ার পর তিনি অন্ধ হয়ে গিয়েছিলেন। অনেককে তিনি অপমানও করেছেন। এক প্রকার কুক্ষিগত করার চেষ্টা চালিয়েছেন। সব সময় ক্ষমতার বড়াই করার চেষ্টা করেছেন।

তিনি এলাকার কাঙ্খিত তেমন কোন উন্নয়নও করেননি। উন্নয়ন হয়েছে তার পকেটের। ক্ষমতার অপব্যবহার করলে তার পরিবর্তন হওয়াটা স্বাভাবিক। এ আসনের জন্য নেত্রী সঠিক সিদ্ধান্ত নেয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেছেন নেতারা।

নিজাম উদ্দিন জলিল জন মনোনয়ন পাওয়ায় আ’লীগের একনিষ্ঠ কর্মী আমিনুল ইসলাম নিজ থেকে শহরের বিভিন্ন স্থানে মিষ্ঠি বিতরণ করেছেন।

তিনি বলেন, আলহামদুলিল্লাহ। আমাদের প্রাণ প্রিয় নেতার সুযোগ্য সন্তান জন ভাই মনোনয়ন পাওয়ায় খুবই আনন্দিত। আমাদের ইচ্ছা ছিল নতুন মুখের আর্বিভাব হোক। তরুন এ নেতা এলাকার উন্নয়ন সহ তার বাবার অসমাপ্ত কাজ সম্পন্ন করবেন। এখন আমাদের একটাই লক্ষ্য তাকে বিজয়ী করা।

আওয়ামীলীগের অন্য পাঁচটি আসনের মনোনীত প্রার্থীরা হলেন- নওগাঁ-১ (সাপাহার-পোরশা-নিয়ামতপুর) আসনে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে আলহাজ্ব শহীদুজ্জামান সরকার বাবলু, নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনে আলহাজ্ব ছলিম উদ্দীন তরফদার সেলিম, নওগাঁ-৪(মান্দা) আসনে মুহাম্মদ ইমাজ উদ্দীন প্রমানিক এবং নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনে ইসরাফিল আলম।#

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.