ট্রাকের ওপরে বালু, নিচে ৭ টন (১৫০ বস্তা) ভারতীয় চিনি!

সিলেট ব্যুরো: ভারত থেকে অবৈধ পথে আনা সাত টন চিনি ঢাকায় নিয়ে যেতে অভিনব পন্থা অবলম্বন করা হয়েছিল। ট্রাকে বালুর নিচে থরে থরে সাজিয়ে রাখা হয় চিনি। তবে শেষ রক্ষা হয়নি। ট্রাকটিতে তল্লাশি চালিয়ে বালুর নিচে থাকা ১৫০ বস্তা চিনি জব্দ করেছে পুলিশ।
মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল ৭টায় সিলেটের ওসমানীনগর উপজলার গোয়ালাবাজারের ইলাশপুর এলাকা থেকে ভারতীয় চিনিভর্তি ট্রাকটি জব্দ করা হয়। চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ট্রাকের চালক নিজাম উদ্দিনকে (২৯) আটক করা হয়েছে। তিনি সিলেটের জৈন্তাপুর উপজেলার উত্তর ঘাটেরচটি গ্রামের বাসিন্দা।
পুলিশ সূত্রে জানা গেছে, চোরাচালান প্রতিরোধে গোপন সংবাদের ভিত্তিতে সিলেট-ঢাকা মহাসড়কের ওসমানীনগরের তল্লাশিচৌকি বসায় পুলিশ।
এ সময় সন্দেহ হলে একটি ট্রাককে থামায় পুলিশ। প্রাথমিকভাবে এটিকে বালুর ট্রাক মনে করলেও পরে তল্লাশি করতে গিয়ে চিনির বস্তার অস্তিত্ব পাওয়া যায়। এরপর ট্রাকের চালককে আটক এবং চিনির চালান জব্দ করা হয়।
ট্রাকটি থানায় নিয়ে আসার পর বালু সরিয়ে থরে থরে সাজানো ৫০ কেজি ওজনের মোট ১৫০ বস্তা চিনির সন্ধান মেলে।
এ ঘটনায় ট্রাকচালককে আটক করা হলেও চোরাচালানের সঙ্গে সম্পৃক্ত জৈন্তাপুরের হরিপুরের সাদিক মিয়া ও কামরুল ইসলাম পালিয়ে যান।
সিলেট জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিডিয়া ফোকাল পয়েন্ট) মো. সম্রাট তালুকদার বিটিসি নিউজকে বলেন, ‘আটক ব্যক্তি ও পলাতকদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা করেছে। গ্রেপ্তার নিজাম উদ্দিনকে আদালতে পাঠানো হয়েছে। জব্দ করা মালামাল থানায় রয়েছে।’
তিনি বলেন, পলাতক দুই আসামিকে গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিলেট ব্যুরো প্রধান মো. জাকিরুল হোসেন জাকির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.