একযুগ ধরে ধারকৃত গাড়ীতেই চলছে কালীগঞ্জ ফায়ার স্টেশন

লালমনিরহাট প্রতিনিধি:  প্রায় একযুগ ধরে ধারকৃত গাড়ী দিয়েই চলছে লালমনিরহাটের কালীগঞ্জ ফায়ার স্টেশন কার্যক্রম। ফলে নিজেদের পেশাগত দায়িত্ব পালনে বিভিন্ন সমস্যাসহ কাঙ্খিত সেবা প্রাপ্তি ব্যাহত হচ্ছে ভূক্তভোগী জনগণেরও।
শুধু সরঞ্জামাদি সংকটই নয় রয়েছে জনবল সংকটও। স্টেশনটির বিভিন্ন সমস্যা অবগত করে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণে আবেদনপত্রও দেয়া হয়েছে বার বার।
 সর্বশেষ গত ৭ জুলাই রোববার মহাপরিচালক বরাবর স্টেশনটির গাড়ী ও পাম্প সম্বলিত চাহিদার আবেদনপত্র দিয়েছেন ভারপ্রাপ্ত স্টেশন অফিসার নুরুল আমিন সরকার।
জানা গেছে ২০০৮ সালে স্টেশনটির উদ্বোধন কালে অগ্নি নির্বাপনের জন্য অপরিহার্য হিসেবে গোপালগঞ্জ হতে একটি পানিবাহী গাড়ী এবং জেলার আদিতমারী ও হাতীবান্ধা স্টেশন থেকে ২ টি পাম্প এনে শুরু করা হয় কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটির কার্যক্রম।
উপরন্তু শুরু থেকেই শূণ্য রয়েছে দ্বিতীয় কল বা পাম্পটানা গাড়ীটিও। এতে করে একটিমাত্র গাড়ীতে ঝুকিপূর্ন অবস্থায় দুর্ঘটনাস্থলে গমন করতে হয় স্টাফদের।
গাড়ী সংকটের দরুন কাঙ্খিত সেবাদানে হিমশিম খেতে হয় ফায়ার সার্ভিস কর্মীদের। পাশাপাশি স্টেশন অফিসার ও ড্রাইভার(১জন) পদে শূন্য রয়েছে জনবলও।
ফায়ার সার্ভিস কর্মীরা বিটিসি নিউজকে জানান দেশে এখন মাত্র ৩/৪টি ফায়ার স্টেশন “সি” ক্যাটাগরিতে পড়ে রয়েছে তার মধ্যে এই স্টেশনটি একটি।
এমতাবস্থায় একটি কেবিনসহ ১ম কল পানিবাহী গাড়ী,একটি ২য় কল পিকাপ গাড়ী এবং দুটি সেন্ট্রিফিউগাল পাম্প সরবাহকরন জরুরী বলে আবেদনটিতে জানানো হয়েছে।
সর্বোপরি জরুরী ভিত্তিতে স্টেশনটিকে “বি” ক্যাটাগরিতে উন্নীত করার এখনই সময় বলে দাবী করেন তারা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.