অস্ট্রেলিয়াকে অলআউট করে ব্যাটিংয়ে ভারত

বিটিসি স্পোর্টস ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দ্বিতীয় দিনে নিজেদের ফিরে পেয়েছে ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে চার পেসার নিয়ে খেলতে নামার সিদ্ধান্ত ভুল নয়, তা প্রমাণ দিল দলটির পেসাররা।
দ্বিতীয় দিনে মাত্র দেড় সেশনেই অসিদের অলআউট করেছে তারা। ১০ উইকেটের ৯টিই নিয়েছেন পেসাররা। বড় সংগ্রহের আশা জাগিয়েও প্রথম ইনিংসে ১২১.৩ ওভারে ৪৬৯ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।
প্রথম দিনের তিন উইকেটে ৩২৭ রান নিয়ে দিন শুরু করা অসিরা খেই হারিয়ে ফেলে প্রথম সেশনেই। দুই সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড (১৬৩) ও স্টিভেন স্মিথ (১২১) আউট হওয়ার পর ইনিংসের নিয়ন্ত্রণ নিয়ে নেয় ভারত। সাত উইকেটে ৪২২ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় অস্ট্রেলিয়া।
অপরাজিত দুই ব্যাটার অ্যালেক্স ক্যারি ও প্যাট কামিন্স চেষ্টা করেছিলেন ক্রিজে থিতু হতে। ক্যারি রানের চাকা সচল রেখে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু ফিফটির খুব কাছে গিয়ে রবীন্দ্র জাদেজার লেগ বিফোরের ফাঁদে পড়েন ক্যারি (৪৮)। শেষ ব্যাটার হিসেবে অসি অধিনায়ক কামিন্সকে (৯) ফেরান মোহাম্মদ সিরাজ। এতেই ৪৬৯ রানে থেমে যায় অস্ট্রেলিয়া।
প্রথম ইনিংসে ভারতের সফল বোলার সিরাজ। ১০৮ রান দিলেও পেয়েছেন চার উইকেট। দুটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ শামি ও শার্দুল ঠাকুর।
এই প্রতিবেদন লেখার সময় ভারতের সংগ্রহ এক উইকেটে ৩০ রান। ওপেনার রোহিত শর্মাকে (১৫) লেগ বিফোরের ফাঁদে ফেলেছেন প্যাট কামিন্স। ক্রিজে আছেন শুভমান গিল ও চেতেশ্বর পূজারা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.