‘১০০’ ছুঁয়ে রোনালদোর পাশে হলান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: এক ম্যাচ পর আবার জালের দেখা পেলেন আর্লিং হলান্ড। তাতেই নতুন এক মাইলফলকে পা রাখলেন তিনি, গড়লেন রেকর্ড। কোনো এক ইউরোপিয়ান ক্লাবের হয়ে দ্রুততম শত গোলের রেকর্ডে ক্রিস্তিয়ানো রোনালদোর পাশে বসলেন নরওয়ের তারকা।
প্রিমিয়ার লিগের প্রথম চার ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সে রেকর্ডটি একার করে নেওয়ার জোরাল সম্ভাবনা জাগিয়েছিলেন হলান্ড। কিন্তু গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিপক্ষে জালের দেখা পাননি তিনি, ম্যাচটি গোলশূন্য ড্র করে ম্যানচেস্টার সিটি।
চার দিন পরই অপেক্ষা ফুরালো হলান্ডের। ইতিহাদ স্টেডিয়ামে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচে নবম মিনিটে দারুণ গোলে কিংবদন্তির রেকর্ডটি স্পর্শ করেন তিনি।
সাভিনিয়োর রক্ষণ চেরা পাসে বল স্পর্শ না করে সামনে এগিয়ে যান হলান্ড। আর্সেনালের দুই ডিফেন্ডার প্রাণপনে ছুটেও পাননি তার নাগাল। বিপদ দেখে ছুটে আসা দাভিদ রায়াও করতে পারেননি তেমন কিছু। প্রথম স্পর্শেই জাল খুঁজে নেন হলান্ড।
সব প্রতিযোগিতা মিলিয়ে ১০৫ ম্যাচে ১০০ গোল করলেন ২৪ বছর বয়সী তারকা।
২০১১ সালে রেয়াল মাদ্রিদের জার্সিতে রোনালদোও ঠিক ১০৫ ম্যাচে ১০০টি গোল করেছিলেন।
২০২২ সালের মে মাসে সিটিতে যোগ দিয়ে অভিষেক মৌসুমেও গোলের অনেক রেকর্ড গড়েন হলান্ড। পরের মৌসুমে সংখ্যাটা কমলেও প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয়বারের মতো সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতে নেন তিনি।
এবারও একই ছন্দে এগিয়ে, টানা তৃতীয়বারের মতো গোল্ডেন শু জয়ের পথে ছুটছেন হলান্ড। পাঁচ ম্যাচে ১০ গোল হলো তার, এক মৌসুমে যা দ্রুততম।
আগের এই রেকর্ডেও আছে তার নাম, ২০২২-২৩ আসরে ছয় ম্যাচে ১০ গোল করেছিলেন তিনি। তার আগে ১৯৯২-৯৩ আসরে সাবেক ইংলিশ ফরোয়ার্ড মিকি কোয়েন কভেন্ট্রি সিটির হয়ে সমান ছয় ম্যাচে ১০ গোল করেছিলেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.