হাবিপ্রবি হলে অভিযান, হলগুলো থেকে বিপুল দেশী অস্ত্র-পেট্রোল বোমা উদ্ধার

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে অভিযান পরিচালনা করা হয়েছে। হলগুলো থেকে বিপুল পরিমাণ লোহার পাইপ, রড, রাম দা, হকিস্টিক, চাকু, মদের বোতল, গাঁজা ও গাঁজা খাওয়ার সামগ্রীসহ দেশীয় অস্ত্র ও বাঁশের লাঠি উদ্ধার করা হয়েছে।
বুধবার (১৪ আগস্ট) বেলা ২টা থেকে অভিযান চলে প্রতিটি হলে। সবচেয়ে বেশি ও সদ্য বানানো ধারালো অস্ত্র পাওয়া যায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলে।
শেখ রাসেল হলে থাকতেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন আকাশ। তার সাথে অস্ত্র উদ্ধারের বিষয়ে যোগাযোগ করা হলে তিনি জানান, আমাকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফাঁসানোর জন্য এই কাজ করা হয়েছে। আমি কোনদিন মানুষের ক্ষতি করিনি।
তাজউদ্দীন আহমেদ হলের একটি ফ্লোরে অভিযান চালানো হলে সেখানেও দেশীয় অস্ত্র ও মদের বোতল পাওয়া যায়। সেই হলে থাকতেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম এম মাসুদ রানা মিঠু। অস্ত্র উদ্ধারের বিষয়ে তার সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।
অভিযানে শেখ রাসেল হল থেকে সামুরাই ৯৬টি, স্টিলের পাইপ ১৫৭টি, পেট্রোল বোমা ৪টি, বাঁশের লাঠি ২৫৭টি, হেলমেট ১৬টি, মদের বোতল ৪টি, রড দিয়ে বানানো লাঠি ৯২টি, স্ট্যাম্প ২৭টি, জন্মনিরোধক ও মাদকদ্রব্য পাওয়া যায়।
এছাড়াও অন্যান্য হলে একই ধরণের দেশীয় অস্ত্র, হকিস্টিক, গাঁজা ও মাদকদ্রব্য সেবনের সামগ্রী পাওয়া যায়।
পরে উদ্ধারকৃত অস্ত্রগুলো শিক্ষার্থীরা সেনাবাহিনীর হাতে তুলে দেয়।
গত মঙ্গলবার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক ড. সাইফুর রহমানের সাথে শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকদের এক মিটিংয়ে হলে অভিযান পরিচালনার বিষয়ে সিদ্ধান্ত হয়। এরপর বুধবার থেকেই রেজিস্ট্রারের উপস্থিতিতে হলে অভিযান চালানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মো: মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.