হাতে অস্ত্র থাকলেই মানুষকে গুলি করা যাবে না : হানিফ বাংলাদেশী

ঢাকা প্রতিনিধি: আজ ২৮ জুলাই রোজ রবিবার সকাল ১০টা থেকে ১১ট পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে মুখে কালো কাপড় বেঁধে একক প্রতিবাদ জানিয়েছেন।
হানিফ বাংলাদেশী বলেন ছাত্ররা দীঘ এক মাস কোটা সংস্কারের জন্য আন্দোলন করেছে, তারা সরকারের পদত্যাগ বা সরকার পতনের আন্দোলন করেনি। ছাত্রদের এই দাবিকে দেশবাসী সমর্থন দিয়েছে এমনকি সরকার ও বলেছে ছাত্রদের এই আন্দোলন যেক্তিক তাহলে কেন এক মাস ছাত্রদের সাথে বসে আলোচনা করে সমাধা করা হয়নি?।
আন্দোলন চলাকালিন সরকারের পক্ষ থেকে ছাত্রদের নানা ভাবে কুটক্তি করা হয়ছে। কোটা সংস্কারের উপর ভর করে সরকার নোংরা রাজনীতি করতে ছেয়েছে। আর দুকৃতিকারিরা ছাত্রদের আন্দোলনের উপর ভর করে নাশকতা করে আজ দেশের সর্বনাশ করেছে। দেশে অনেক প্রতিষ্ঠান জালিয়ে দেওয়া হয়ছে।
শত শত ছাত্র জনতা নিহত হয়েছে হাজার হাজার মানুষ আহত হয়েছে। এই ব্যর্থতার দায় সম্পূর্ণ সরকারের। সরকার জনগণের জান মালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এই ব্যর্থতার দায়ভার নিয়ে সরকারের পদত্যাগ করা উচিৎ। যারা দেশের সম্পদ নষ্ট করেছে তাদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন। সারাদেশে হাজার হাজার মানুষের নামে মামলা দিয়ে এখন সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে। সাধারণ মানুষকে হয়রানি বন্ধ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন চলমান পরিচিতিতে দেশের মানুষ আজ আতঙ্কগ্রস্থ ও বাক্রুদ্ধ।
হানিফ বাংলাদেশী আইনশৃখলা বাহিনিকে উদ্দেশে বলেন হাতে অস্ত্র থাকলেই মানুষকে গুলি করা যাবেনা,মনে রাখতে হবে এই অস্র জনগণের ট্যাক্সের টাকায় কেনা। তিনি দেশবাসীর উদ্দেশে বলেন দেশের সম্পদ কোন দল বা ব্যক্তির সম্পদ নয়, এটা আমার আপনার সম্পদ জ্বালাও পোড়াও করে দেশের সম্পদ নষ্ট করবেনা।
হানিফ বাংলাদেশী দেশে চলমান কারপিউ শিথিল করা ও ইন্টারনেট সেবা চালুর দাবি জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মারুফ সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.