সেনাবাহিনীর গাড়িতে আগুন, অস্ত্র ছিনিয়ে মিছিল আ. লীগ নেতাকর্মীদের

গোপালগঞ্জ প্রতিনিধি: প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে পালিয়ে যাওয়া আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে গোপালগঞ্জে বিক্ষোভ করেছে দলটির নেতাকর্মীরা। এ সময় সেনাবাহিনীর এক সদস্যের কাছ অস্ত্র ছিনিয়ে মিছিল করার পাশাপাশি সেনাবাহিনীর একটি গাড়ি পুড়িয়ে দিয়েছে আওয়ামী লীগ নেতাকর্মীরা।
আজ শনিবার বিকেল ৪টার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুরে বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।
জানা যায়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে বিশাল বিক্ষোভ মিছিল বের করে মহাসড়কে অবস্থান নেয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। এতে গোপালগঞ্জ সদর উপজেলার ও কাশিয়ানী উপজেলার বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ হাজারো মানুষ অংশগ্রহণ করে। বিকেল ৩টার পর থেকে বিভিন্ন ইউনিয়নের নেতা কর্মীরা মিছিল নিয়ে গোপীনাথপুর শরীফ পাড়ার ঢাকা-খুলনা মহাসড়কে একত্রিত হয়। পরে তারা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করতে থাকে। এতে মহাসড়কের দুই পাশের অনেক গাড়ি আটকা পড়ে।
খবর পেয়ে গোপালগঞ্জে কর্মরত সেনাবাহিনীর সদস্যরা সেখানে গেলে তাদের দেখে ‘ভুয়া’, ‘ভুয়া’ স্লোগান দেয় বিক্ষোভকারীরা। একপর্যায়ে সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে তারা। বিক্ষোভকারীরা ক্ষিপ্ত হয়ে সেনা সদস্যদের মারপিট শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনাবাহিনীর সদস্যরা ছররা গুলি ছোড়ে।
এরপর সংঘর্ষ হলে বিক্ষোবভকারীদের মধ্যে এক শিশুসহ দুইজন ও পাঁচ সেনা সদস্য আহত হয়। পরে সেনা সদস্য দৌড়ে পাশের বাড়িতে গিয়ে আশ্রয় নেয়। এ সময় সেনাবাহিনীর একটি গাড়িতে আগুন জ্বালিয়ে দেয় বিক্ষোভকারীরা।
স্থানীয়দের মধ্যে আহতদের মধ্যে রয়েছে নিজামকান্দি গ্রামের সফি কাজির ছেলে নূর কাজি (১০)। আহত অপরজনের পরিচয় পাওয়া যায়নি। ঘটনার পর থেকে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গোপালগঞ্জ প্রতিনিধি শাফিউল কায়েস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.