শিবগঞ্জে সরকারি জায়গা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ-কানসাট-মনাকষা সড়কের ব্যস্ততম মনাকষা মোড়ে সরকারি রাস্তা ঘেঁষে নিয়ম বহির্ভূতভাবে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। এ নিয়ে ভূক্তভোগী এলাকাবাসী স্বাক্ষরিত একটি অভিযোগ জেলা প্রশাসক ও শিবগঞ্জ উজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত একটি অভিযোগ দাখিল করেছেন। এলাকাবাসী স্বাক্ষরিত অভিযোগে জানা যায়, ত্রিমুখী সরকারি রাস্তা প্রয়োজনের তুলনায় অনেক ছোট।

ফলে সড়কে প্রতিদিন শত শত ট্রাক, বাস, রিকশাসহ ছোট বড় বিভিন্ন ধরণের যানবাহন চলাচলে যানজটের সৃষ্টি হচ্ছে। কিন্তু কতিপয় ভবন মালিক খাইরুল ইসলামের স্বেচ্ছাচারিতার কারণে সরকারি সীমানা অতিক্রম করে ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন। এছাড়া সরকারি রাস্তা থেকে তিন ফিট ভবনের ভেতরের দিকে না ছেড়েই ভবন নির্মাণ করছেন। ইতোপূর্বে সহকারী কমিশনার (ভূমি) ভবন মালিক খাইরুল ইসলামকে তার ভবন নির্মাণে সরকারি নির্দেশ মেনে চলার আদেশ দিলেও তোয়াক্কা না করে ভবন নির্মাণ করে যাচ্ছেন। এতে পথচারী ও সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়েছে।এ ব্যাপারে ভবন মালিক খাইরুল ইসলামের দাবী তিনি নিয়ম মেনেই তার ভবন নির্মাণ করছেন।

অন্যদিকে, এলাকাবাসীর ব্যানারে আবেদনকারী আনোয়ারুল আবেদীন বিলাস ভবনের অতিরিক্ত অংশ সরকারি রাস্তা থেকে অপসারণের দাবি জানিয়ে জানান, ভবন মালিক আইন কে তোয়াক্কা না করে দিন রাত দ্রুত কাজ করে যাচ্ছে। আর এ জন্য এর প্রতিকার চেয়ে তিনি ও প্রায় অর্ধশত এলাকাবাসী জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি আবেদন দাখিল করেছেন। তিনি ব্যস্ততম এ সড়কের ২ পাশের সকল অবৈধ স্থাপনাও উচ্ছেদেরও দাবী জানান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.