শান্তি ও শৃঙ্খল জেলা হিসেবে গড়ে তোলার আশাবাদ, চাঁপাইনবাবগঞ্জের সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময়

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন জেলার নবাগত পুলিশ সুপার মোঃ রেজাউল করিম বিপিএম-সেবা। বুধবার সকাল সাড়ে দশটায় পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা হয়।
সভায় বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টু, সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক শহীদুল হুদা অলক, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও চ্যানেল আই’র জেলা প্রতিনিধি, ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, ‘দৈনিক গৌড় বাংলা’র প্রকাশক ও সম্পাদক মোঃ হাসিব হোসেন, সিনিয়র সাংবাদিক শামসুল ইসলাম টুকু, রফিকুল আলম, মনোয়ার হোসেন জুয়েল, ফয়সাল মাহমুদ, জহরুল ইসলামসহ অন্যরা।
উপস্থিত ছিলেন, স্থানীয় দৈনিক পত্রিকার সম্পাদকগণ, সিনিয়র সাংবাদিক আলমগীর কবির কামাল, জেলার বিভিন্ন প্রেসক্লাবের সভাপতি-সাধারন সম্পাদক, সিনিয়র সাংবাদিকগণ, জেলার বিভিন্ন বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার চাঁপাইনবাবগঞ্জ জেলাকে একটি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ জেলা হিসেবে গড়ে তোলার জন্য মিডিয়াকর্মীসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। তিনি সীমান্তবর্তী এই জেলাকে মাদকমুক্ত জেলা হিসেবে গড়ো তোলার আশাবাদ ব্যক্ত করেন।
তিনি বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ফসল এই সরকার। শিক্ষার্থীদের অবদান অনেক, যা বলে শেষ হবার নয়, তাদের জন্যই আজ আমরা এই জায়গায়। তিনি বলেন, বিগত সরকারের আমলে নিয়োগপ্রাপ্ত যাঁরা পুলিশের বিভিন্ন স্থানে কর্মরত আছেন, তাদের দেখে মানুষ অনেকটায় বিব্রত ও বিরক্ত হওয়ার পুলিশের সাথে সাধারণ মানুষের সম্পর্কটা সহজ হয়ে উঠছে না।
তিনি আরো বলেন, এরই মধ্যে জেলার অনেক কর্মকর্তাকে বদলী করা হয়েছে। যারা এখনো রয়েছেন, তাদেরও বদলী করে নতুন কর্মকর্তা নিয়োগ দেয়া হবে। নতুন নতুন কর্মকর্তাদের পেলে সহজেই মানুষ স্বস্তির সাথে সম্পর্ক তৈরী এবং পেশাদারিত্বের সাথে কাজ হবে।
মতবিনিময়কালে তিনি বলেন, জেলার বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ নিরপেক্ষভাবে কাজ করার জন্য সহযোগিতার আশ্বাস দিয়েছেন। যে কোন দলের লোকই হোক, অন্যায় অপরাধ করলে, তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেয়ার জন্য বলেছেন জেলার বিএনপি-জামায়াতসহ অন্যান্য দলের নেতৃবৃন্দ।
তিনি জেলার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন, জেলায় চুরি, ছিনতাই, চাঁদাবাজী, সন্ত্রাসী কর্মকান্ড, মাদক বেচা-কেনা, মাদক পাচার বন্ধ করে জেলাকে একটি শান্তি ও শৃঙ্খল জেলা হিসেবে গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেন।
এক্ষেত্রে পুলিশ সুপার রেজাউল করিম বিপিএম জেলার সংবাদকর্মী, সুশীল সমাজসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। এসময় চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) আবুল কালাম সাহিদ, চাঁপাইনবাবগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ নুরজ্জামান, ডিআইও ওয়ান মোঃ ওবাইদুল হক, সদর মডেল থানার অফিসার ইনচার্জ এস এম জাকারিয়া, ডিবি’র অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলামসহ জেলা পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বরগুনা জেলার কৃতি সন্তান নবাগত পুলিশ সুপার মোঃ রেজাউল করিম বিপিএম-সেবা ২৫তম বিসিএস এ পুলিশ বিভাগে যোগদান করেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার হিসেবে যোগদানের পূর্বে সিরাজগঞ্জ জেলার পিবিআই এ কর্মরত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞান বিভাগে মাস্টার্স পাশ করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.