লালপুরে সড়কের অবৈধ স্থাপনা ও ভাসমান দোকান উচ্ছেদ

নাটোর প্রতিনিধি: নাটোরের লালপুরে সাধারণ শিক্ষার্থীদের ১০ দফা দাবির পরিপ্রেক্ষিতে যানজট মুক্ত করতে সড়কের পাশে সব অবৈধ স্থাপনা ও ভাসমান দোকান উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।
শনিবার (২৪ আগষ্ট) দুপুর সাড়ে ১২ টার দিকে লালপুর ত্রিমোহনী ও লালপুর বাজারে সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় এঅভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান।
আব্দুল্লাহ আল বাকি, সাদ্দাম হোসেনসহ আরো কয়েকজন শিক্ষার্থী জানান, দীর্ঘদিন ধরে রাজনৈতিক দলের প্রভাবশালী নেতাদের ছত্রছায়ায় কিছু ব্যবসায়ী সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা করে আসছিল তারা। প্রশাসনের নাকের ডগায় এমন অনিয়ম করলেও কোনো ব্যবস্থা নেয়নি প্রশাসন।
স্থানীয় ও পথচারীদের চাপের মুখে পড়ে বেশ কয়েকবার লোক দেখানো উচ্ছেদ অভিযান পরিচালনা করা হলেও পরবর্তী সময়ে ব্যবসায়ীরা আবারও ভাসমান দোকানগুলো তৈরি করে। পরে শিক্ষার্থীদের পক্ষ থেকে লালপুর বাজার ও সড়কের পাশের অবৈধ স্থাপনা দখলমুক্ত করাসহ ১০ দফা দাবি জানিয়ে ছিলেন।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, সড়কের পাশে অবৈধ দখলদারদের ফুটপাতে না বসার জন্য একাধিকবার নোটিশ দেওয়া হয়েছিল। পরে আজকে অভিযান চালিয়ে তাদের উচ্ছেদ করা হয়েছে। জনস্বার্থে এধরনের অভিযান অব্যহত থাকবে।
এসময় উপস্থিত ছিলেন, লালপুর থানার ওসি নাছিম আহম্মেদ, ওয়ারেন্ট অফিসার ফজলুর রহমান, লালপুর নিরাপদ সড়ক চাই এর সভাপতি আব্দুল মোত্তালেব রায়হান প্রমূখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.