র‍্যাব-৫ এর পৃথক দু’টি অভিযানে ফেন্সিডিল, ইয়াবা ও বিয়ারসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় ও নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণসহ এর প্রাদুর্ভাব ঠেকাতে অন্যান্য প্রশাসনের সাথে একযোগে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ র‌্যাপিড একশান ব্যাটেলিয়ন। পাশাপাশি তাদের উপরে অর্পিত দায়ীত্বভার যথাযথ ভাবে পালন করে আসছেন। তার’ই ধারাবাহিকতায় একইদিনে পৃথক পৃথকভাবে দুই’টি অভিযান পরিচালনা করে ফেন্সিডিল, ইয়াবা, বিয়ার ও লেগুনাসহ বিভিন্ন দ্র্যব্যাদি উদ্ধার করা হয়েছে। সেই সময় প্রথম অভিযানে ১জনকে ও দ্বিতীয় অভিযানে আরো ১জনকেসহ মোট ২ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন র‍্যাব-৫, এর অভিযানিক দল।

(১) প্রথম অভিযান: সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল আজ সোমবার (১১ মে) ২০২০ ইং তারিখ সকাল ৮টা ১৫ মিনিটের দিকে মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। অপারেশনটি রাজশাহী মহানগরীর কাটাখালী থানাধীন নলখোলা এলাকায় পরিচালনা করে, বিপুল পরিমাণ ফেন্সিডিল, লেগুনা ও অন্যান্য দ্রব্যাদিসহ ১ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী হলেন: গাড়ি চালক মোঃ আলমগীর (৩৪) পিতা- মোঃ জমসেদ আলী, সাং- আগলা জামিরা, ওয়ার্ড নং-০৭, থানা- পুঠিয়া, রাজশাহী মহানগর। গ্রেফতারকৃত আসামীর কাছে থেকে যথাক্রমে, (ক) ৩০০ বোতল ফেন্সিডিল, (খ) ০১ টি মোবাইল ফোন, (গ) ০২ টি সীমকার্ড, (ঘ) ০১ টি মেমোরীকার্ড, (ঙ) ০১ টি লেগুনা, (চ) ০১ টি ড্রাইভিং লাইসেন্স উদ্ধার করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর কাটাখালী থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করা হয়েছে।

 

(২) দ্বিতীয় অভিযান:অপরদিকে আরেকটি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল একইদিন আজ সোমবার (১১ মে) ২০২০ ইং তারিখ বেলা ১১টা ১৫ মিনিটের দিকে আরো একটি অভিযান পরিচালনা করেন। অপারেশনটি রাজশাহী জেলার চারঘাট থানাধীন বাদুরিয়া এলাকায় পরিচালনা করে, ইয়াবা ও বিয়ারসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার করতে সক্ষম হন।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী হলেন: মোঃ সাহাবাজ আলী (৪০), পিতা মোঃ আব্দুর রহমান, সাং- পশ্চিম ঝিকরা, থানা- চারঘাট, জেলা- রাজশাহী। গ্রেফতারকৃত মাদক ব্যাবসায়ীর কাছে থেকে যথাক্রমে, (ক) ৪০০ পিচ ইয়াবা, (খ) ০৮ ক্যান বিয়ার, (গ) ০১ টি মোবাইল ফোন, (গ) ০২ টি সীমকার্ড উদ্ধার করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার চারঘাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা রুজু করা হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-৫ এর কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার এটিএম মাইনুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমরা যথারীতি মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসে জনসচেতনতা ও প্রচার-প্রচারণায় বিভিন্ন প্রতিরোধ মূলক কাজে দেশের সামরিক বাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সথে একযোগে কাজ করে যাচ্ছি। ঠিক এই রকম একটা মুহুর্তে আমাদের নিজস্ব গোয়েন্দা নজরদারির প্রেক্ষিতে এবং সঠিক সংবাদের ভিত্তিতে, পৃথকভাবে দুই’টি অভিযান পরিচালনা করে ফেন্সিডিল, ইয়াবা, বিয়ার, লেগুনাসহ বিভিন্ন দ্র্যব্যাদি উদ্ধার করা হয়েছে।

সেই সময় প্রথম অভিযানে ১জনকে এবং দ্বিতীয় অভিযানে আরো ১জনকেসহ মোট ২ মাদক ব্যাবসায়ীকে উল্লেখিত দ্রব্যাদিসহ গ্রেফতার করতে সক্ষম হয়েছি। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ঘটনাস্থলের নিকটস্থ থানায় যথাক্রমে, গাড়ি চালক মোঃ আলমগীরের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ও অপর মাদক ব্যাবসায়ী মোঃ সাহাবাজ আলীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা রুজু করা হয়েছে।

র‌্যাব-৫ এর কোম্পানী অধিনায়ক আরো বলেন, মাদকের ব্যপারে র‌্যাবের পক্ষ থেকে ইতি পূর্বেই জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। আমরা ইতোমধ্যেই র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন বাংলাদেশসহ বহির বিশ্বের কাছে বিভিন্ন অভিযানের সফলতায় প্রশংসিত হয়েছি এবং আমাদের সুনাম অক্ষুণ্ণ রাখতে পেরেছি।

যাহার নজির ইতি পূর্বেও অনেক আছে, বিশেষ করে সংবাদ মাধ্যমে প্রতিনিয়ত সেগুলোনের খবরা খবর প্রকাশ পাচ্ছে। এছাড়াও দেশ ও জাতির কল্যানার্থে যে কোন প্রকার অসামাজিক কিংবা রাষ্ট্রদ্রোহ কাজের সাথে জড়িত ব্যাক্তিদের সকল প্রকার কর্মকাণ্ডকে রুখে দিয়ে তাদের আটক করতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন সার্বক্ষণিক প্রস্তুত বলেও জানান।

তিনি এও বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের সার্বক্ষণিক যুদ্ধ’ এর সাথে জড়িত ব্যাক্তিরা যতোই শক্তিশালী বা ক্ষমতাধর হোকনা কেন তাদের কোন প্রকার ছাড় দেওয়া হবেনা। তাদেরকে সমূলে ধ্বংস করা হবে, এ ব্যাপারে সমাজের সচেতন মহলকে এগিয়ে আসার আহ্বান জানান র‌্যাব-৫ এর এই কোম্পানী অধিনায়ক।

পাশাপাশি প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে র‌্যাব-৫ এর আওতাধীন বসবাসরত এলাকাবাসীর উদ্দেশ্যে কোম্পানী অধিনায়ক বলেন, আমারা কোনভাবেই যেন আক্রান্ত না হই, সেজন্য প্রত্যেককে বিশেষভাবে সচেতন থাকতে হবে।

একই সঙ্গে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতাসহ রাষ্ট্রীয় সকল নির্দেশনা মেনে চলারও আহ্বান জানান তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.