রাবির ৬৬ জন শিক্ষার্থীকে এক মাসের খরচ প্রদান

রাবি প্রতিনিধি: প্রাণঘাতী করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৬৬ জন শিক্ষার্থীকে এক মাসের খরচ প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পক্ষ থেকে বিভাগটির অসচ্ছল শিক্ষার্থীদের এ সহায়তা দেয়া হয়।
গত ১৭ এপ্রিল থেকে এ কার্যক্রম পরিচালনা করে আসছেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর।
বিভাগ সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের কারণে আর্থিক সংকটে পড়া আইন বিভাগের শিক্ষার্থী ও তাদের পরিবারের পাশে দাঁড়াতে ‘আইন পরিবার, আমার পরিবার’ নামে একটি ফেসবুক গ্রুপ খোলেন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর। এই গ্রুপের মাধ্যমে শুরু থেকেই তিনি বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিকভাবে সহায়তা দিয়ে আসছিলেন।
জানতে চাইলে অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আইন বিভাগ একটি পরিবার। করোনার এই মহামারিতে আমাদের বিভাগের অনেক শিক্ষার্থী সাময়িকভাবে বিপাকে পড়েছে। এ সময় অনেক শিক্ষার্থীর পরিবারের আয়-রোজগারও সাময়িক বন্ধ থাকায় মানবিক কারণেই আইন বিভাগ পরিবারের সদস্য হিসেবে তাদের পাশে থাকার চেষ্টা করছে।
তিনি আরও বলেন, সে লক্ষ্যে বিভাগের কয়েকজন উদ্যমী ছাত্রদেরকে নিয়ে ‘আইন পরিবার, আমার পরিবার’র যাত্রা শুরু করি। আমরা বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সহায়তায় শিক্ষার্থীদের নাম পরিচয় গোপন রেখে এ পর্যন্ত ৬৬ জন আইন বিভাগের শিক্ষার্থী ও তাদের পরিবারের জন্য এক মাসের খরচ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠিয়েছি। ইতোপূর্বে আরও ৪১ জন শিক্ষার্থীকে ঈদ উপহারও দিয়েছি। আমাদের আইন পরিবারের কোনো শিক্ষার্থীকে যাতে কষ্টে দিনাতিপাত করতে না হয় সেজন্যই এই উদ্যোগ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.