রাজশাহীর পদ্মায় নৌকাডুবে নিখোঁজ ৪ জনের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পদ্মা নদীর চর মাজারদিয়ার এলাকায় নৌকাডুবির ৪৮ ঘণ্টা পর চারজনের মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। সোমবার রাতে স্থানীয় লোকজন নিখোঁজদের মরদেহ উদ্ধারে নৌকা নিয়ে বেরিয়ে পড়েন। রাত ১০টার দিকে দু’জন এবং মঙ্গলবার ভোরে অপর দুইজনের মরদেহ উদ্ধার করেন।
নিহতরা হলেন: এনামুলের ছেলে মোঃ রাজু, এন্তাজুলের ছেলে মোঃ সবুজ, খলিলের ছেলে মোহাম্মদ আলী এবং কালামের ছেলে মোঃ ফারুক। নিহত চার জন চর মাঝারদিয়ার এলাকার বাসিন্দা।
মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) পবা উপজেলার ৪নং হরিপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য হুমায়ুন কবির এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সোমবার রাতে স্থানীয় লোকজন নিখোঁজদের মরদেহ উদ্ধারে নৌকা নিয়ে বেরিয়ে পড়েন। রাত ১০টার দিকে দুজন এবং মঙ্গলবার ভোরে অপর দুই জনের মরদেহ ভারতীয় সীমানা পেরিয়ে বাংলাদেশ চরের অংশে ভাসমান অবস্থায় দেখতে পান। পরে তাদের উদ্ধার করে উপরে আনা হয়।
গত রোববার সন্ধ্যা ৭টার দিকে পদ্মা নদী দিয়ে একটি ছোট নৌকায় ১৬ জন যাত্রী কাজ করে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে চর মাঝারদিয়ার ঘাটের কাছাকাছি আসলে নৌকাটি ডুবে যায়। বাকিরা সাঁতার কেটে পাড়ে আসতে পারলেও ৪ জন নিখোঁজ হন। দুর্ঘটনার পরপরই স্থানীয়রা উদ্ধার অভিযান শুরু করেন।
সোমবার সকাল ৬টা থেকে উদ্ধার অভিযানে যোগ দেয় ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নদীতে তীব্র ¯্রােত থাকায় উদ্ধার অভিযান পরিচালনা করা যাচ্ছে না বলে জানায় ফায়ার সার্ভিস। পরে স্থানীয়রা নৌকা নিয়ে খোঁজাখুঁজির একপর্যায়ে মরদেহ দেখতে পেয়ে উদ্ধার করেন।
রাজশাহী মেট্রোপলিটন নৌ পুলিশের উপ-পরিদর্শক মোঃ শাহরিয়ার বলেন, আজ সকালে চারটি মরদেহ উদ্ধারের ঘটনা আমরা শুনেছি। তারা পারিবারিকভাবে মরদেহগুলোর দাফন সম্পন্ন করেছে। এই ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা করা হয়নি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.