রাজশাহীতে ৬৫৫ পিচ ইয়াবা সহ কুখ্যাত মাদক ব্যবসায়ী টুটুল গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠার সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক ও হ্যাকারদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।
এরই ধারাবাহিকতায় শুক্রবার ৩০ আগস্ট ২০২৪ ইং তারিখ রাত্রী- ২১.০০ ঘটিকায় রাজশাহী জেলার চারঘাট থানাধীন মৌগাছী নামক এলাকায় অপারেশন পরিচালনা করা হয়েছে। ওই সময় আসামী- মোঃ রবিউল ইসলাম @ টুটুল (৪০), পিতা- মৃত আজাহার আলী, বর্তমান ঠিকানাঃ সাং- মৌগাছী, থানা- চারঘাট, জেলা- রাজশাহী, স্থায়ী ঠিকানাঃ সাং- চৌদ্দপাই, ডাকঘর- বিনোদপুর বাজার, থানা- মতিহার, রাজশাহী মহানগরকে ইয়াবা’সহ গ্রেফতার করা হয়। অভিযানে জব্দকৃত আলামত ইয়াবা- ৬৫৫ পিচ, মোবাইল ফোন- ০১ টি, সীম কার্ড- ০১ টি।
ঘটনার বিবরণে প্রকাশ : র‍্যাব-৫, রাজশাহী, সিপিএসসির একটি অপারেশন দল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, রাজশাহী জেলার চারঘাট থানাধীন মৌগাছি গ্রামস্থ নিজ বসতবাড়ীতে ০১ জন মাদক ব্যবসায়ী অবৈধ মাদকদ্রব্য ইয়াবাসহ অবস্থান করছে। এরই প্রেক্ষিতে র‍্যাবের গোয়েন্দা দল উক্ত আসামীর গতিবিধি পর্যবেক্ষণ শুরু করে এবং একটি চৌকস আভিযানিক দল ৩০/০৮/২০২৪ ইং তারিখ উক্ত বসতবাড়ীতে অভিযান পরিচালনা করে ০১ জন আসামীকে হাতে নাতে আটক করে এবং বসতবাড়ী তল্লাশী করে ৬৫৫ পিচ ইয়াবা উদ্ধার করতে সক্ষম।
গ্রেফতারকৃত আসামী এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী। সে নিজ পেশার আড়ালে দীর্ঘদিন যাবত অবৈধ মাদক ব্যবসার সাথে জড়িত। সে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অবৈধ মাদক ইয়াবা পাচার করে আসছিল। আসামীর বাড়ী সীমান্তবর্তী এলাকাতে হওয়ায় সীমান্তবর্তী অজ্ঞাত স্থান হতে অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ও ফেন্সিডিল সংগ্রহ করে বিভিন্ন কৌশলে রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রয় ও সরবরাহ করে থাকে।
এ ঘটনায় গ্রেফতারকৃত মাদক ব্যাবসায়ীর বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে রাজশাহী জেলার চারঘাট থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানের অংশ হিসেবে র‍্যাব-৫, কতৃক অভিযান চালিয়ে রাজশাহীর চারঘাট হতে ৬৫৫ পিচ ইয়াবা উদ্ধার পূর্বক কুখ্যাত মাদক ব্যবসায়ী রবিউল ইসলাম ওরফে টুটুলকে গ্রেফতারের বিষয়টি আজ শনিবার (৩১ আগস্ট ২০২৪ ইং) সিপিএসসি র‍্যাব-৫, হতে ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে ধর্ষণ, অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.