রাজশাহীতে পুলিশের উদ্যোগে ‘মুক্তিযুদ্ধের গল্প শোনো’ অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক:  রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) উদ্যোগে ‘মুক্তিযুদ্ধের গল্প শোনো’ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে নগরীর হামিদপুর নওদাপাড়া পাইলট হাইস্কুলে ছাত্র-ছাত্রীদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন আরএমপি’র ডিসি (সিটিএসবি) আবু আহাম্মদ আল মামুন। উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, পুলিশের এডিসি (সদর) মোছাঃ শিরিন আক্তার জাহান, স্কুলের প্রধান শিক্ষকসহ চারশতাধিক ছাত্র-ছাত্রী।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাগণ তাদের মুক্তিযুদ্ধকালীন অভিজ্ঞতাকে ছাত্র-ছাত্রীদের মধ্যে তুলে ধরেন এবং তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও সমাজের জন্য কাজ করার পরামর্শ দেন। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের উপর নির্মিত ডকুমেন্টরি প্রদর্শন করা হয়। এছাড়া মুক্তিযুদ্ধ বিষয়ক কবিতা আবৃত্তি, গান ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে আরএমপি কমিশনার মোঃ মাহাবুবর রহমান পিপিএম এ উদ্যোগ গ্রহণ করেছেন। পরবর্তীতে আরো অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে ধারাবাহিকভাবে ‘মুক্তিযুদ্ধের গল্প শোনো’ অনুষ্ঠানের আয়োজন করা হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.