রাজশাহী মহানগরীতে মাজার নিরাপত্তায় আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত

আরএমপি প্রতিবেদক: রাজশাহী মহানগরীর বিভিন্ন মাজার নিরাপত্তায় আইনশৃঙ্খলা বিষয়ক সভা করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। আজ ২৩ সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ৩.০০ টায় আরএমপি সদর দপ্তর কনফারেন্স রুমে মাজারের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বিষয়ক সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আরএমপি’র পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান।
আইনশৃঙ্খলা সভায় পুলিশ কমিশনার বলেন, বাংলাদেশ ১২ আউলিয়ার দেশ। এখানে যে যার ধর্ম পালন করবে, এটাই স্বাধীনতা। কিন্তু এখন দেশের বিভিন্ন জায়গার মাজারে হামলা ও ভাঙচুর করা হলেও রাজশাহী মহানগরীতে এমন ঘটনা ঘটেনি। তবে ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটে সে বিষয়ে আমরা তৎপর রয়েছি।
তিনি আরও বলেন, রাজশাহী মহানগরীতে সাম্প্রদায়িক সম্প্রীতি, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও শৃঙ্খলা বজায় রাখতে সচেষ্ট রয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। সে লক্ষ্যে আরএমপি’র পক্ষ থেকে মাজার নিরাপত্তায় সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে মাজারের তালিকানুযায়ী সেই এলাকাগুলোতে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে এবং থানার সকল পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা হয়েছে।অধিকন্ত, আরএমপিতে একটি তথ্য ও সেবা কেন্দ্র চালু করা হয়েছে। যেকোনো তথ্য বা অভিযোগ এ তথ্য কেন্দ্রের হট লাইনের নম্বরে জানানো যাবে।
সভায় উপস্থিত বিভিন্ন মাজারের সভাপতি ও সেক্রেটারী মাজার নিরাপত্তার বিষয়ে পরামর্শ প্রদান করেন।
এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, রাজশাহী, আরএমপি’র উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, র্যাব-৫ রাজশাহী, বিজিবি ও ফায়ার সার্ভিসের প্রতিনিধি, আরএমপি’র সকল থানার অফিসার ইনচার্জবৃন্দসহ রাজশাহীস্থ বিভিন্ন মাজারের সভাপতি, সেক্রেটারী, খাদেম ও ভক্তবৃন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.