রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে Technical Education: Opportunities & Challenges বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি: রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে Technical Education: Opportunities & Challenges এবং শুদ্ধাচার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার ১৪ সেপ্টেম্বর ২০১৯ সকাল ১০ টার দিকে পলিটেকনিক ইনস্টিটিউট এ এর আয়োজন করা হয়। সেমিনার এ উপস্থিত ছিলেন রাজশাহীর কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসা প্রধান ও শিক্ষকগন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ। তিনি বলেন, অন্যান্য দেশ কারিগরি শিক্ষার কারনে অনেক এগিয়েছে। বর্তমানে জাতির পিতা ব½বন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কারিগরি শিক্ষায় সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। শিক্ষা নগরী হিসেবে এক্ষেত্রে রাজশাহীর গুরুত্ব সর্বাধিক।

তিনি বলেন, মাদ্রাসা শিক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ন একটি শিক্ষা মাধ্যম। এই মাদ্রাসা শিক্ষায় যদি কারিগরি শিক্ষা অন্তর্ভুক্ত থাকে তাহলে মাদ্রাসা জনশক্তি দেশের উন্নতিতে গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে।

তিনি আরও বলেন, রাজশাহী একটি শিক্ষা নগরি। এখানে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা বাড়লে এনরোলমেন্ট অনেক বাড়বে এবং রাজশাহীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন ঘটবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জনাব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব (অডিট ও আইন) ও মহাপরিচালক, কারিগরি শিক্ষা অধিদপ্তর, জনাব সফিউদ্দিন আহমদ, অতিরিক্ত সচিব ও মহাপরিচালক, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর, জনাব ড. মোঃ মোরাদ হোসেন মোল্লা, চেয়ারম্যান, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এবং জনাব মোঃ নুর-উর-রহমান, বিভাগীয় কমিশনার, রাজশাহী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদ। পরে শুদ্ধাচার বিষয়ক সেমিনার এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ মোঃ ওমর ফারুক।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে প্রধান অতিথি , বিশেষ অতিথি এবং ঊপস্থিত অন্যান্য অতিথিবৃন্দ সহযোগে শিক্ষাপ্রতিষ্ঠানে গাছের চারা রোপন করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.