রংপুরে মানব ও শিশু পাচার প্রতিরোধে মতবিনিময়

রংপুর ব্যুরো:  মানব ও শিশু পাচার প্রতিরোধ এবং শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা রোধে রংপুরে মতবিনিময় সভা করেছে নারী মৈত্রী নামের একটি বেসরকারি সংগঠন।  আজ শনিবার দিনব্যাপী নগরীর আহার হোটেল এন্ড রেস্টুরেন্টের কনফারেন্সরুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার মতিয়ার রহমান। বক্তব্য রাখেন নারী মৈত্রীর পিসিটিএসসিএন প্রকল্প সমন্বয়কারী মোমেনুল হক মোমেন, রংপুর সিটি করপোরেশনের মহিলা কাউন্সিলর  হাসনা বানু, এ্যডভোকেট গোলাম মওলা চৌধূরী, সিটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেফালী বেগম, জেলা স্কুলের সহকারী শিক্ষক মাজাহার হান্নান, বিএম কলেজের প্রভাষক মোত্তালিব, শিবরাম স্মৃতি প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান মিজান প্রমুখ।

মতবিনিময় সভায় বলা হয়, শিশু পাচার ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে সরকারী সাহায্যে সহায়তায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ১০৯, জরুরী পুলিশ ও ফায়ার সার্ভিসের জন্য ৯৯৯, জাতীয় মানব অধিকার সহায়ক ১৬১০৮ সরকারী আইনগত সহায়তায় ১৬৪৩০, শিশু সহায়তায় সমাজ সেবার কল সেন্টার ১০৯৮ ইত্যাদিতে যোগাযোগ রাখার ব্যাপারে সচেতনতা বৃদ্ধির করতে হবে। শিশুদের পাচার প্রতিরোধ আইনি সহায়তা, সচেতনতা বৃদ্ধি করতে ব্যাপক আলোচনা হয়। শিশু পাচার প্রতিরোধে, স্কুল কলেজ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ জন বহুল জায়গায় সরকারের হেল্প লাইনের নম্বর গুলো দেয়াল লিখন ও প্রচারণা বৃদ্ধির ওপর গুরুত্ব দেয়ার দাবি জানানো হয়।  এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সমাজিক ও পেশা জীবি সংগঠক, সাংবাদিক উপস্থিত থেকে অংশ নেয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.